Daily Sunshine

শিবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে ১৫ বাড়িতে অভিযান

স্টাফ রির্পোটার, শিবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের কানসাট ইউনিয়নের বালুচর- শিবনারায়নপুর এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহ ১৫টি বাড়িতে অভিযান চালিয়ে ১ জনকে আটক করেছে র‌্যাব-৫। সোমবার দিবাগত রাত ৩টা থেকে অভিযান শুরু হয় এবং চলে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত। নিষ্ফল এই অভিযানে জঙ্গি সন্দেহে কানসাট ইউনিয়নের শিবনারায়নপুরের মৃত কফিউদ্দিনের ছেলে মনিরুল ইসলাম শুকামকে(৩৫) আটকের পরে র‌্যাব তাকে বেলা ১১টার দিকে গ্রেপ্তার দেখায়। অভিযানের সময় কিছু জঙ্গি সংশ্লিষ্ট বই জব্দ করে বলে র‌্যাব জানায়।
অভিযান শেষে র‌্যাব-৫ এর অধিনায়ক লেঃ কর্ণেল মো মাহবুবুল আলম এক প্রেস ব্রিফিংয়ে ঘটনার বিবরণ সাংবাদিকদের সামনে তুলে ধরে বলেন, আমরা তথ্য পেয়েছিলাম হলি আর্টিজান হামলার জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্যরা এবং এ সংগঠনটির প্রথম শ্রেণির একাধিক সদস্য এই এলাকায় নাশকতার পরিকল্পনা করছে এবং আত্মগোপনে আছে। সেই তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। তবে র‌্যাবের উপস্থিতির টের পেয়ে তারা পালিয়ে যায়। অবশ্য তাৎক্ষনিকভাবে সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে বলে র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান, জিজ্ঞাসাবাদের জন্য তাকে র‌্যাব হেফাজতে নেয়া হয়েছে।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অধিনায়ক মাহবুবুল আলম আরও বলেন, নিরাপত্তা ও জঙ্গিদের গ্রেপ্তারের স্বার্থে পলাতক জঙ্গী সদস্যদের পরিচয় বলা সম্ভব নয়।
এদিকে স্থানীয় সূত্রে জানা গেছে, মনিরুল ইসলাম শুকাম রাজমিস্ত্রির একজন দিন মুজুর। এছাড়া সে বিভিন্ন সময় শ্রমিকের কাজ করে।
অন্যদিকে তার মা দাবী করেন, আমার ছেলে কোনদিন কোন সংগঠনের সাথে জড়িত ছিল না। আমার ছেলে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামায পড়ে। এছাড়া আমার আরো ৫ ছেলে তারা সবাই দিন আনে দিন খায়।
অন্যদিকে মনিরুল ইসলাম শুকামের স্ত্রী শরিফা বেগম বলেন, আমার স্বামী একজন গরিব মানুষ, সে লোকের কাজ করে সংসার চালায়। আমার ছোট ছোট ২টা ছেলে রয়েছে, যাদের নিয়ে আমি এখন কি করব। গ্রেপ্তারকৃত শুকামের বড় ছেলে নাসিরুন্নবী (৯) ও ছোট ছেলে আব্দুল নূর(৪)।
স্থানীয়রা জানান, এ এলাকায় জঙ্গি এটা আমরা কল্পনাও করিনি। সকালে এ গ্রামের বেশকিছু বাড়িতে র‌্যাব অভিযানের সময় বেশ কিছু ছবি দেখিয়ে তাদের অবস্থানের বিষয়ে খোঁজ খবর নিতে থাকে।তবে স্থানীয়রা এ সব ছবি দেখে কাউকে চিনেনা বা এর আগে এ এলাকায় দেখেনি বলে জানান।
মঙ্গলবার ভোরে ঘুম থেকে উঠে র‌্যাবের অভিযানে স্থানীয়রা কিছুটা আতঙ্কিত হয়ে পড়লেও অভিযানের পর পরিস্থিতি স্বাভাবিক হয়ে পড়ে।

জানুয়ারি ২৩
০৪:০৩ ২০১৯

আরও খবর