Daily Sunshine

৭ দফা দাবীতে উত্তরবঙ্গ আদিবাসী ফোরামের সংবাদ সম্মেলন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : ৭ দফা দাবীতে চাঁপাইনবাবগঞ্জে মঙ্গলবার দুপুরে উত্তরবঙ্গ আদিবাসী ফোরামের উদ্যোগে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উত্তরবঙ্গ আদিবাসী ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রভাত টুডু।
লিখিত বক্তব্যে বলেন, আদিবাসীদর সাংবিধানিক স্বীকৃতি, উপজাতি, ক্ষুদ্র জাতি সত্তা ও নৃতাত্বিক জনগোষ্ঠি শব্দ পরিহার করে আদিবাসী শব্দ ব্যবহার করতে হবে। এছাড়া, আদিবাসী কৃষ্টি, সংস্কৃতি, প্রথা-ঐতিহ্য সংরক্ষণ বিকাশে উদ্যোগে নিতে হবে। তিনি আরো বলেন, আদিবাসী পুরুষ-নারীদের প্রতি নির্যাতন, অত্যাচার, হত্যা, ধর্ষনকারীদের বিরুদ্ধে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তির বিধানের ব্যবস্থা গ্রহণ করতে হবে।
এসময় উপস্থিত ছিলেন, উত্তরবঙ্গ আদিবাসী ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি হিংগু মুরমু, স্টেফান সরেন, বেলাসিউশ মুরমু, মদন মুরমু, হাকিম মুরমু, বাবু লাল টপ্য প্রমুখ।
পরে, মি কর্ণেল মুরুমকে সভাপতি এবং কর্ণেলিউস মুরুম ছোটনকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি ঘোষনা করা হয়।

জানুয়ারি ২৩
০৩:৫১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত