Daily Sunshine

রাবির বাংলা বিভাগ র‌্যাগিংয়ের নামে মানসিক নির্যাতনের অভিযোগ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের নামে মানসিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার বেলা ১১টার দিকে বিভাগের ক্লাসের বাইরে নিয়ে নানাভাবে মানসিক নির্যাতন করা হয়। এদিকে প্রক্টর দপ্তর থেকে র‌্যাগিংয়ের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের নির্দেশনাও বিভাগগুলোতে পাঠানো হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও র‌্যাগিংয়ের শিকার শিক্ষার্থী সূত্রে জানা যায়, মঙ্গলবার প্রথম বর্ষের শিক্ষার্থীদের তিনটি ক্লাস ছিল। সকালে ক্লাস শেষে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা বিভাগের বাইরে শহীদুল্লাহ্ কলা ভবনের সামনে নিয়ে যায়। আগের দিনই বলে দেয়া হয়েছিল, যেন সবাই ক্লাসে আসে এবং কেউ ক্লাস শেষে না চলে যায়। সেখানে কিছু ছেলে শিক্ষার্থীর জামার কলার ধরে মারধর করার চেষ্টা করা হয়। মেয়েদেরকে প্রপোজ করতে বাধ্য করা হয়। এছাড়া এসব কথা কাউকে না বলতেও হুমকি দেয়া হয়। বলা হয়, যারা বলবি তাদেরকে দেখা নেয়া হবে আর আমাদের কেউ কিছু করতে পারবে না। এতে করে প্রথম বর্ষের শিক্ষার্থীরা অনিরাপদ বোধ করছে। গতকাল সোমবার বিভাগের পরিচিতি ক্লাস শেষে বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা নতুনদের নানাভাবে মানসিক নির্যাতন করে বলেও অভিযোগ রয়েছে।
বাংলা বিভাগের এক শিক্ষার্থীর অভিভাবক নাম না প্রকাশ করে বলেন, নবীন ছেলে-মেয়েদের সঙ্গে বিভাগের সিনিয়র বড় ভাই-বোন খারাপ ব্যবহার করছে। এমনকি মা-বাবাকে তুলে গালি দিচ্ছে। সন্তানদের সঙ্গে এমন অচরণ দুঃখজনক!
বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক পি এম সফিকুল ইসলাম বলেন, আমরা র‌্যাগিংয়ের বিরুদ্ধে। কোন অভিযোগ পেলে কিংবা কেউ জানালে আমরা জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিবো।
জানতে চাইলে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমার কাছে নিউজ এসেছিল যে, শহীদুল্লাহ্ কলা ভবনের সামনে এমন কিছু হচ্ছে। সঙ্গে সঙ্গে সহকারী প্রক্টরকে ওখানে পাঠিয়েছিলাম। যাতে কোন ধরনের র‌্যাগিং না হয় ব্যবস্থা গ্রহণ করতে। আর খোঁজ পেলে, তাদের বিরুদ্ধে তাৎক্ষণিক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবো।

জানুয়ারি ২৩
০৩:৪৪ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত