Daily Sunshine

বাগমারায় বিষমুক্ত বিটি বেগুনের প্রদর্শনী কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

বাগমারা প্রতিনিধি : কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার সাদোপাড়া মহল্লায় মঙ্গলবার উন্নত জাতের সবজি বিটি বেগুন চাষে কৃষক প্রদর্শনী মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত প্রদর্শনী মাঠ দিবসে ভবানীগঞ্জ পৌর কমিশনার ফয়েজ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফ আব্দুল্লাহ মুস্তাফিজ।
প্রধান অতিথি বলেন, বিষ মুক্ত বিটি বেগুনের উন্নত ও পোকামাকড় রোধ এক জাতের বেগুন যা অল্প খরচে অধিক লাভজনক। এর আগে আমরা যে বেগুন খেয়ে থাকি তাতে অতিরিক্ত পোকামাকড়ের আক্রমন হয়। এতে কৃষক বাধ্য হয়ে কীটনাশক ব্যবহার করে। তবে বিটি জাতের বেগুনে কোন পোকার আক্রমন হয় না। এছাড়া এই বেগুনের ফলনও অধিক আকারেও অনেক বড়। গতকাল বিকেলে সাদোপাড়া মহল্লার জনৈক কৃষক জালাল উদ্দিনের ১ বিঘা জমির বিটি বেগুন চাষে প্রদর্শনী ক্ষেত অনুষ্ঠানে তিনি উপস্থিত কৃষকদের নতুন জাতের বেগুন চাষে উদ্বুদ্ধ করণে এসব কথা বলেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা শামসুল ইসলাম, কৃষি উপসহকারী কর্মকর্তা রেজাউল করিম, আবুল কালাম আজাদ প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা উপসহকারী কৃষিকর্মকর্তা সোহাগ হোসেন।

জানুয়ারি ২৩
০৩:৪২ ২০১৯

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত