Daily Sunshine

বাগমারায় বিষমুক্ত বিটি বেগুনের প্রদর্শনী কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত

বাগমারা প্রতিনিধি : কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বাগমারার ভবানীগঞ্জ পৌরসভার সাদোপাড়া মহল্লায় মঙ্গলবার উন্নত জাতের সবজি বিটি বেগুন চাষে কৃষক প্রদর্শনী মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠিত প্রদর্শনী মাঠ দিবসে ভবানীগঞ্জ পৌর কমিশনার ফয়েজ উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা রাজিবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাইফ আব্দুল্লাহ মুস্তাফিজ।
প্রধান অতিথি বলেন, বিষ মুক্ত বিটি বেগুনের উন্নত ও পোকামাকড় রোধ এক জাতের বেগুন যা অল্প খরচে অধিক লাভজনক। এর আগে আমরা যে বেগুন খেয়ে থাকি তাতে অতিরিক্ত পোকামাকড়ের আক্রমন হয়। এতে কৃষক বাধ্য হয়ে কীটনাশক ব্যবহার করে। তবে বিটি জাতের বেগুনে কোন পোকার আক্রমন হয় না। এছাড়া এই বেগুনের ফলনও অধিক আকারেও অনেক বড়। গতকাল বিকেলে সাদোপাড়া মহল্লার জনৈক কৃষক জালাল উদ্দিনের ১ বিঘা জমির বিটি বেগুন চাষে প্রদর্শনী ক্ষেত অনুষ্ঠানে তিনি উপস্থিত কৃষকদের নতুন জাতের বেগুন চাষে উদ্বুদ্ধ করণে এসব কথা বলেন।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা শামসুল ইসলাম, কৃষি উপসহকারী কর্মকর্তা রেজাউল করিম, আবুল কালাম আজাদ প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন উপজেলা উপসহকারী কৃষিকর্মকর্তা সোহাগ হোসেন।

জানুয়ারি ২৩
০৩:৪২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত