Daily Sunshine

যথা সময়ে বাস্তবায়িত হোক এসব কাজ

প্রথম একনেক সভায় ৮ প্রকল্প
নতুন সরকারের প্রথম একনেক সভা গতকাল অনুষ্ঠিত হয়েছে। একনেক চেয়ারপার্সন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভায় ৮টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এ জন্যে ব্যয় ধরা হয়েছে ১ হাজার ৮শ’ ৯৩ কোটি ২৩ রাখ টাকা। এর মধ্য দিয়ে সরকারের উন্নয়ন প্রকল্প গ্রহণ শুরু হলো এবং নতুন পুরাতন প্রকল্পগুলো এগিয়ে নেয়ার কাজ।
উন্নয়ন ধারা গতিময় করার প্রতিশ্রুতি দিয়েই আওয়ামী লীগ তৃতীয় মেয়াদে সরকার গঠন করেছে। এখন সরকারের সেই প্রতিশ্রুতি বাস্তবায়নের পালা। সে কাজটি করতে চাচ্ছে সরকার, আর তাই প্রথম একনেক সভায় সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে এই ৮টি প্রকল্প হাতে নেয়া হয়েছে। এসব প্রকল্প এ বছর শুরু হয়ে ২০২২ সালের মধ্যে শেষ হবে।
সরকারের ধারাবাহিকতার কারণে সক্ষমতা বেড়েছে তাই তো প্রথম সভায় অনুমোদিত সব কটি প্রকল্প নিজস্ব অর্থায়নে করার উদ্যোগ নেয়া হয়েছে। এটাকে আমরা ইতিবাচক বলে মনে করি। অনুমোদিত প্রকল্পের মধ্যে রয়েছে নতুন আরো ট্রেক্সটাইল ভকেশনার ইন্সিটিটিউট স্থাপন, পিপিআর ও ক্ষুরা রোগ প্রতিরোধ এবং সড়ক সেতু সংস্কার নির্মাণ। এসব কাজ শেষ হলে এর সুফল অবশ্যই মিলবে বিশেষত প্রাণী সম্পদ রক্ষায় উল্লেখযোগ্য ভূমিকা রাখবে ক্ষুরা রোগ প্রতিরোধ প্রকল্প। আর পুরাতন ৭টির সাথে নতুন ৫টি টেক্সটাইল ভকেশনাল এক্ষেত্রে দক্ষ জনশক্তি তৈরী করবে। আর সড়ক সেতু সংস্কার যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটাবে। আমরা এসব কাজ যথা সময়ে বাস্তবায়ন হোক সে প্রত্যাশা করি।

জানুয়ারি ২৩
০৩:৪১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত