Daily Sunshine

চলে গেলেন অধ্যক্ষ নারায়ন চন্দ্র

স্টাফ রিপোর্টার, তানোর : রাজশাহীর তানোর সরকারী আব্দুল করিম সরকার ডিগ্রী কলেজের অবসর প্রাপ্ত অধ্যক্ষ শ্রী নারায়ন চন্দ্র বিশ্বাস পরলোকগমন করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। নি:সন্তান এই শিক্ষাবিদ স্ত্রী, ভাই-বোনসহ অসংখ্য আত্নীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবরে বিভিন্ন এলাকা থেকে তার ছাত্র/ছাত্রীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ তাকে একনজর দেখার জন্য তার বাসভবনে উপস্থিত হন।
সোমবার ভোর ৫টা ৩০ মিনিটে রাজশাহী বারিন্দ্র মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। তিনি তানোর পৌর এলাকার গোল্লাপাড়া গ্রামের পন্ডিত প্রভাস চন্দ্র বিশ্বাস (পূরণারত্ন) সংস্কৃতাধ্যাপক এর বড় ছেলে। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। তানোর সরকারি আব্দুল করিম সরকার ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এই গুনি শিক্ষাবিদ অবসর গ্রহনের পর ওই কলেজেরই ম্যানেজিং কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়া গোল্লাপাড়া কেন্দ্রীয় মন্দির কমিটির সভাপতি, তানোর সাহিত্য পরিষদের উপদেষ্টাসহ বিভিন্ন জনসংগঠন ও সমাজসেবমূলক কাজে নিয়জিত ছিলেন।
তিনি একজন গবেষকও ছিলেন, তিনি নরোত্তম ঠাকুরের উপর লেখা গ্রন্থ ‘প্রেমতলীতে প্রেমের ঠাকুর নরোত্তম’ (২০০৭) নামটি উল্লেখযোগ্য। এরপরে তিনি তানোরকে নিয়ে লেখা প্রথম গবেষণামূলক ইংরেজি বই রচনা করেন (অবশ্য বাংলাভাষাতে কেউ রচনা করেননি) তিনিই। বইটির নাম ছিলো ‘লিডেন্ড অ্যান্ড হিস্টোরি অফ তানোর’।
তার মৃত্যুতে গভীর শোক ও পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) আসনের সংসদ সদস্য ও রাজশাহী জেলা আ’লীগ সভাপতি আলহাজ¦ ওমর ফারুক চৌধুরী, রাজশাহী জেলা আ’লীগ উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান, তানোর উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, তানোর উপজেলা পরিষদ (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান শ্রীমতি বন্দনা রাণী প্রামানিক, তানোর রউপজেলা নির্বাহী অফিসার চৌধুরী মোহাম্মদ গোলাম রাব্বী, তানোর সরকারী আব্দুল করিম সরকার ডিগ্রী কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান মিঞা, তানোর উপজেলা পূজা উদযাপন পরিষদ সভাপতি সুনীল চন্দ্র দাস, তানোর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ সভাপতি মুকুল কুমার ঘোষ, তানোর প্রেস ক্লাবের আহবায়ক টিপু সুলতান, তানোর প্রেস ক্লাবের সভাপতি সাইদ সাজু, তানোর প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মনিুরজ্জামান মনি প্রমুখ। সোমবার দুপুরে তানোর গোল্লাপাড়াস্থ গোডাউন সংলগ্ন শোশ্বানঘাটে তার শেষকৃত্য অনুষ্ঠিত হবে।

জানুয়ারি ২২
০৪:১৩ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

যৌবনা পদ্মায় মানুষের কোলাহল

যৌবনা পদ্মায় মানুষের কোলাহল

রোজিনা সুলতানা রোজি : ভাদ্রে এসে যৌবনে ফিরেছে রাজশাহীর পদ্মা নদী। কতদিন আগে হাওয়ায় ঢেউয়ের নাচন ছিলো পদ্মার প্রবাহে তা প্রায় ভুলতেই বসেছিলো নদীপারের মানুষ। তবে এবার স্বরূপে ফিরে এসেছে এ নদী। এখন আবারো সেই যৌবনা পদ্মা। শ্রাবণ পেরিয়ে ভাদ্রে ফুলে-ফেপে উঠেছে এককালের যৌবনা প্রমত্তা পদ্মা। শরতের শুভ্র মেঘ আর

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত