Daily Sunshine

রাবিতে র‌্যাগিং বন্ধে কমিটি গঠন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) র‌্যাগিং বন্ধে ২৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে বিশ^বিদ্যালয় প্রশাসন। সোমবার বিকেলে বিশ^বিদ্যালয়টির প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।
বিশ^বিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানকে ওই কমিটির আহবায়ক করা হয়েছে। এছাড়া হল প্রাধ্যক্ষ, প্রফেসরসহ বিভিন্ন ক্যাটাগরিতে ২৬ জন সদস্য রাখা হয়েছে।
এদিকে বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাগিং একটি সামাজিক অপরাধ। এর ফলে শিক্ষার পরিবেশ বিঘ্নিত এবং র‌্যাগিং এর শিকার শিক্ষার্থীদের মানসিক সমস্যার সৃষ্টি হয়। তাই বিশ^বিদ্যালয়ে কোন র‌্যাগিং করা যাবে না। র‌্যাগিং করলে বা উদ্বুদ্ধ করার অভিযোগ পাওয়া সাপেক্ষে তার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যবস্থা নেওয় হবে।
বিশ^বিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন বিশ^বিদ্যালয়গুলোতে র‌্যাগিং বিরোধী কমিটি গঠনের নির্দেশ দিয়েছে। সেই মাফিক একটি কমিটি গঠন করেছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটি র‌্যাগিং বন্ধে সোচ্চার থাকবে।

জানুয়ারি ২২
০৩:৫৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত