Daily Sunshine

রাবিতে র‌্যাগিং বন্ধে কমিটি গঠন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ে (রাবি) র‌্যাগিং বন্ধে ২৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে বিশ^বিদ্যালয় প্রশাসন। সোমবার বিকেলে বিশ^বিদ্যালয়টির প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।
বিশ^বিদ্যালয় সূত্রে জানা গেছে, প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমানকে ওই কমিটির আহবায়ক করা হয়েছে। এছাড়া হল প্রাধ্যক্ষ, প্রফেসরসহ বিভিন্ন ক্যাটাগরিতে ২৬ জন সদস্য রাখা হয়েছে।
এদিকে বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাগিং একটি সামাজিক অপরাধ। এর ফলে শিক্ষার পরিবেশ বিঘ্নিত এবং র‌্যাগিং এর শিকার শিক্ষার্থীদের মানসিক সমস্যার সৃষ্টি হয়। তাই বিশ^বিদ্যালয়ে কোন র‌্যাগিং করা যাবে না। র‌্যাগিং করলে বা উদ্বুদ্ধ করার অভিযোগ পাওয়া সাপেক্ষে তার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যবস্থা নেওয় হবে।
বিশ^বিদ্যালয় প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বিশ^বিদ্যালয় মঞ্জুরী কমিশন বিশ^বিদ্যালয়গুলোতে র‌্যাগিং বিরোধী কমিটি গঠনের নির্দেশ দিয়েছে। সেই মাফিক একটি কমিটি গঠন করেছে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ। কমিটি র‌্যাগিং বন্ধে সোচ্চার থাকবে।

জানুয়ারি ২২
০৩:৫৬ ২০১৯

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত