Daily Sunshine

মন্ত্রী পরিষদ বৈঠকে প্রধানমন্ত্রীর নির্দেশনা

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভূমিধস বিজয়ের পর গঠিত আওয়ামী লীগ সরকারের মন্ত্রী পরিষদের প্রথম বৈঠক গতকাল অনুষ্ঠিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে মন্ত্রী পরিষদ সদস্যগণ উপস্থিত ছিলেন। বৈঠকের বিস্তারিত খবর বিভিন্ন গণমাধ্যমে এসেছে। প্রধানমন্ত্রী বৈঠকে মন্ত্রীদের সততা ও নিষ্ঠার সাথে নিজ নিজ দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছেন। এই প্রসঙ্গে তিনি বলেন সততার শক্তি অনেক। আর সে কারণে তার ফলও পাওয়া যায়। জনগণের কল্যাণে তিনি সকলকে কাজ করার কথাও বলেছেন। এমন বিজয়ের পর নতুন সরকারের কাজ অনেক, জন প্রত্যাশাও ব্যাপক। স্বাভাবিক ভাবে মন্ত্রীদের কাজের জবাবদিহিতাও অনেক।
এই অবস্থায় মন্ত্রীদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের প্রয়োজনীয়তা জরুরী। সে কথাটিই স্মরণ করিয়ে দিয়েছেন প্রধাননমন্ত্রী। সংসদ নির্বাচনে জনগণের কাছে উন্নত দেশ গড়ার অঙ্গিকার ছিল আওয়ামী লীগের। সেই প্রতিশ্রুতির প্রতি দেশবাসী পূর্ণ সমর্থন দিয়েছেন। স্বাভাবিক ভাবে সরকারের ধারাবাহিকতায় যে উন্নয়ন কর্মকাণ্ডের সূচনা হয়েছে তা যেমন এগিয়ে নিতে হবে ঠিক তেমনি সব কাজে স্বচ্ছতা রাখতে হবে, দূর করতে হবে দুর্নীতি। এটাই এখন দেশবাসীর প্রত্যাশা। সে বিষয় প্রধানমন্ত্রীর বক্তব্যে উঠে এসেছে এবং সে কারণে তাঁর সরকারের মন্ত্রীদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার নির্দেশ দিয়েছেন।
সরকার গঠনের পর প্রধানমন্ত্রী প্রায় এক ও অভিন্ন বার্তা সরকারের প্রশাসনের কর্মকর্তা এবং অন্যদের দিয়েছেন। আর মন্ত্রী পরিষদের প্রথম বৈঠকেও তেমনি বক্তব্য ও নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী। এতে বোঝা যায় সরকারের ধারাবাহিকতায় কেউ যেন আত্মতুষ্টিতে না ভোগে এবং এর ফলে সরকারের কাজ ব্যাহত না হয় সে জন্যেই তিনি সতর্ক রয়েছেন। প্রধানমন্ত্রীর এই নির্দেশনা মেনে মন্ত্রী পরিষদ সদস্য এবং সরকারের অপরাপর ব্যক্তিবর্গ কাজ করলে এর ইতিবাচক ফল অবশ্যই মিবে বলে আমরা মনে করি।

জানুয়ারি ২২
০৩:৫১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত