Daily Sunshine

বাঘায় এসিল্যান্ডের ওপর হামলার ঘটনায় মামলা, গ্রেফতার ৭, মানববন্ধন

স্টাফ রিপোর্টার, বাঘা: রাজশাহীর বাঘায় পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন পরির্দশনে গিয়ে এসিল্যান্ডের ওপর হামলার ঘটনায় মামলা দায়ের হয়েছে। শনিবার সন্ধ্যায় ১৫ জন আসামীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১০ জনের নামে এ মামলা দায়ের করা হয়। উপজেলা সহকারী কমিশনারের (ভুমি) পক্ষে সার্ভেয়ার শামসুল হক বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ শনিবার দিবাগত রাত থেকে রবিবার সকাল ১০ টা পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করেছে।
গ্রেফতারকৃতরা হলো, উপজেলার হরিরামপুর গ্রামের আব্দুল গনির ছেলে আবুল বাসার (৩০), কাশেম আলীর ছেলে বেলাল (৪০), উপজেলার আলাইপুর গ্রামের শহিদুল মল্লিকের ছেলে মিনারুল ইসলাম (২২), আজাহার আলীর ছেলে শফিকুল ইসলাম কালু (৪৮), নইমুদ্দিন দুই ছেলে নবাব আলী (৩৭) ও কামরুজ্জামান (৩৫) ও কলিগ্রামের নেকা ভাংড়ির ছেলে সুলতান আলী (৩৫)। তবে এখন পর্যন্ত ঘটনার মুল নায়ক ও প্রধান আসামী নওশাদকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।
এদিকে এসিল্যান্ডের ওপর হামলার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। রবিবার বাঘা উপজেলা প্রশাসনের সকল দফতরের কর্মকর্তা-কর্মচারী , স্থানীয় মুক্তিযোদ্ধা, শিক্ষক, এবং বিভিন্নস্তরের মানুষ মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন। মামলা সুত্রে জানা যায়, শনিবার দুপুরে উপজেলার হরিরামপুর গ্রামের পদ্মা নদীতে অবৈধ ভাবে বালু উত্তোলন করছিল ওই এলাকার মোজাহারের ছেলে নওশাদ আলী ও মহসীনের ছেলে আব্দুল বারিসহ তার লোকজন। এ খবর পেয়ে দুই কর্মচারিসহ ঘটনা স্থলে যান সহকারি কমিশনার (ভূমি) পিএম ইমরুল কায়েস। এরপর বৈধ কাগজপত্র ছাড়াই বালু উত্তোলনের বিষয়ে জানতে চাইলে কথা কাটাকাটির এক পর্যায়ে তার উপর হামলা চালিয়ে মারধর করে বালুদস্যুরা। ঘটনার এক পর্যায় বিকেলে হরিরামপুর বালু মহল পরিদর্শন করেন রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের ও পুলিশ সুপার মো. শহিদুল্লাহ।
এদিকে মানববন্ধন চলাকালে উপজেলা মৎস্য অফিসার আমিরুল ইসলাম বলেন, সরকারি কাজে বাঁধা দিয়ে এসিল্যান্ডসহ দুই কর্মচারিকে মারধর করা হয়েছে। এ ঘটনায় দুর্বৃত্তদের শাস্তির দাবিতে সুশীল সমাজ, শিক্ষক ও মুক্তিযোদ্ধারাও এই কর্মসূচিতে অংশ নিয়েছেন।
বাঘা থানা অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী জানান, গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে। সরেজমিন এলাকায় গিয়ে দেখা গেছে, গ্রেফতার এড়াতে বাড়ির লোকজন আত্নগোপনে রয়েছে। তাদের খুজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

জানুয়ারি ২১
০৩:২৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত