Daily Sunshine

শিক্ষকদেরকে আদর্শ শিক্ষক হয়ে শিক্ষা প্রদান করার আহ্বান ফারুক চৌধুরীর

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাংসদ ওমর ফারুক চৌধুরী বলেছেন, শিক্ষকদেরকে আদর্শ শিক্ষকে উপনীত হয়ে শিক্ষার্থীদেরকে মানসম্মত শিক্ষা প্রদান করতে হবে। একজন শিক্ষক মানসম্মত শিক্ষা দিয়ে জাতিকে শিক্ষিত করে তুলতে পারে। আ’লীগ সরকার ক্ষমতায় আসার পরে বিদ্যালয়গুলোতে অত্যাধুনিক ভবন নির্মান করা হচ্ছে। বর্তমান সরকার শিক্ষকদের বেতন বৈষম্য দূর করে ভাগ্যের উন্নয়ন ঘটিয়েছে।
রোববার তানোর উপজেলার চান্দুড়িয়াস্থ নাইস গার্ডেনে উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যান সমিতির উদ্যোগে সাংসদ ওমর ফারুক চৌধুরীকে সংবর্ধ্বনা প্রদান ও বার্ষিক প্রীতিভোজ অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, আ’লীগ সরকার যখন ক্ষমতায় আসে তখন শিক্ষার মানোন্নয়সহ শিক্ষক কর্মচারীদের বেতন বৈষম্য দূর করে। বর্তমান সরকার দেশের উন্নয়ন করেছে বলেই গত নির্বাচনে দেশের জনগন ভোট দিয়ে আবারো ক্ষমতায় বসিয়েছেন। শিক্ষকদের বেতন ভাতা প্রায় ৫ গুন বাড়িয়ে দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০২১ সালের মধ্যে সকল নন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এমপিওভুক্ত করবেন।
বাংলাদেশের উন্নয়নচিত্র বর্ণনা করে তিনি বলেন, বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিনত হতে চলেছে। তাই সকল শিক্ষক-কর্মচারীকে ঐক্যবদ্ধ হয়ে আগামী প্রজন্মকে মান সম্মত শিক্ষা প্রদান করতে হবে।
তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষক-কর্মচারী কল্যান সমিতির সভাপতি জিল্লুর রহমানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আসলাম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আ’লীগের উপদেষ্টা অধ্যাপক লুৎফর রহমান, তানোর উপজেলা আ’লীগ সিনিয়র সহ-সভাপতি খাদেমুন্নবী বাবু চৌধুরী, তানোর উপজেলা আ’লীগ সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, তানোর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শ্রীমতি বন্দনা রানী প্রামানিক, তানোর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আমিরুল ইসলাম, কলমা ইউপি চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, সরনজাই ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক, চান্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মজিবর রহমান, তানোর উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক জুবায়ের হোসেন, তানোর উপজেলা মহিলা লীগ সভানেত্রী সোনিয়া সরদার প্রমুখ।
সংবর্ধনা অনুষ্ঠানে ওমর ফারুক চৌধুরী তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় শিক্ষক-কর্মচারী কল্যান সমিতি’র পক্ষ থেকে ক্রেস্ট ও ফুলের তৈরি নৌকা দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়। পরে এসএসসি, জেএসসি ও জেডএসসিতে জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থীদেরকে নগদ ৫শ টাকা ও একটি করে অভিধান প্রদান করা হয়।

জানুয়ারি ২১
০৩:২৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত