Daily Sunshine

সিংড়ায় আগুনে পুড়ল কৃষকের বাড়ি

সিংড়া প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়নের পমগ্রামে আব্দুল কাদির নামে এক কৃষক পরিবার অগ্নিকাণ্ডের ঘটনায় সর্বস্বান্ত হয়েছেন। আগুনে পুড়ে গেছে, নগদ ৫০ হাজার টাকা ও প্রায় ৩৫ মন ধান-চাউল সহ বাড়ির ৩টি ঘরের পুরো মালামাল। শনিবার রাত ১১টার দিকে এঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত ওই কৃষক পরিবার খোলা আকাশের নিচে বসবাস করছেন।
প্রতিবেশিরা জানান, বাড়ির লোকজনের চিৎকার কান্নাকাটি শুনে বের হয়ে আগুনের কুণ্ডলী দেখতে পেয়ে নাটোর ফায়ার সার্ভিসে খবর দেই। ফায়ার সার্ভিস কর্মীরা ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। ক্ষতিগ্র¯’ কৃষক আব্দুল কাদির জানান, শনিবার রাত ১১টার দিকে হটাৎ করে তার রান্না ঘরে আগুন লাগে। মুহর্তের মধ্যে তিনটি ঘর পুড়ে যায়। পরনের কাপড় ছাড়া পরিবারের সদস্যরা কোন কিছুই বের করতে পারেনি। এতে তার নগদ ৫০ হাজার টাকা ও প্রায় ৩৫ মন ধান-চালসহ ঘরের মালামাল পুড়ে। তিনি অভিযোগ করে বলেন, ফায়ার সার্ভিস আসার আগেই সব পুড়ে ছাই হয়ে যায়। ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও সরকারিভাবে ওই কৃষক পরিবারকে সাহায্য-সহযোগিতা করা হয়নি।
উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো বিষয়টি নিশ্চিত করে বলেন, তদন্ত করে প্রতিবেদন তৈরি করে নাটোর জেলা প্রশাসক মহোদয়কে দেয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুল কাদিরকে সরকারী সকল সুযোগ-সুবিধা দেয়ার আশ^াস দিয়েছেন তিনি।

জানুয়ারি ২১
০৩:২০ ২০১৯

আরও খবর