Daily Sunshine

বাস্তবায়িত হোক সব প্রতিশ্রুতি ॥ ক্ষুধা দারিদ্র্যমুক্ত সমৃদ্ধ দেশ হিসেবে প্রতিষ্ঠিত হোক বাংলাদেশ

আওয়ামী লীগের বিজয় সমাবেশ
আওয়ামী লীগ গত শনিবার ঢাকার সোহওয়ার্দী উদ্যানে বিজয় মহাসমাবেশ করেছে। ৩০শে ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ভূমিধস বিজয়ের পর এই বিজয় উদযাপন করলো দলটি ওই সমাবেশের মাধ্যমে। সমাবেশে দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তব্যে দেশবাসীকে এই অভূতপূর্ব সমর্থন দেয়ায় শুভেচ্ছা জানান এবং তাঁদের কাছে দোয়া প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়নের অঙ্গিকার করেন। সেই সাথে তিনি সকলে মিলে দেশ গড়ার আহবান জানান।
আওয়ামী লীগের ওই সমাবেশে দলটি বিজয়ের মতোই ছিল অভূতপূর্ব, কানাই কানাই ভরে যায় পুরো সোহওয়ার্দী উদ্যান। এ যেন স্বাধীনতাপূর্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই ঐতিহাসিক ময়দান, যেখান থেকে তিনি জাতিকে মুক্তি ও স্বাধীনতা সংগ্রামের আহবান জানিয়েছিলেন। শনিবার তেমনি এক প্রতিচ্ছবি দেখলো জাতি এবং শুনলো দেশকে উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়ার আহবান, যা ছিল বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন। সেই স্বপ্নের বাস্তবায়ন করতে আজ বাঙালির পাশে এসে দাঁড়িয়েছেন তাঁরাই মতো তাঁর কন্যা শেখ হাসিনা। যিনি বাবার মতোই জীবন উৎসর্গ করতে প্রস্তুত জাতির জন্যে। সত্যি জাতি যথার্থ একজন কান্ডারী পেয়েছেন। তাই তো লাখো লাখো বাঙালি এমন বিজয় সমাবেশে যোগ দিয়েছিলেন।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাঁর সংক্ষিপ্ত ভাষণে গত ১০ বছরের ধারাবাহিকতা রক্ষা করে তাঁর দলের প্রতি অকুণ্ঠ সমর্থন দেয়ায় এখন কাজের মাত্রা আরো গতি পাবে এবং প্রতিশ্রুতি বাস্তবায়ন সহজতর হবে বলে উল্লেখ করে দেশ গঠনে সকলকে এক সাথে কাজ করার আহবান জানান। তাঁর এই আহবান যথার্থ বলে আমরা মনে করি এবং দেশকে উন্নত সমৃদ্ধ ক্ষুধা দারিদ্র্যমুক্ত করতে হলে সবার মিলিত প্রয়াস দরকার। দরকার দুর্নীতি দূর করে সুশাসন প্রতিষ্ঠার এই কাজটি এখন করতে চায় সরকার, সে কথাই দৃঢ়তার সাথে বলেছেন প্রধানমন্ত্রী। আমরা তাঁর এই উদ্যোগকে স্বাগত জানাই এবং প্রত্যশা করি তিনি যথার্থই দেশকে আরো সামনে এগিয়ে নিতে সক্ষম হবেন।
আওয়ামী লীগকে দেশের মানুষ নিরঙ্কুশ সমর্থন দিয়েছেন তার গত ১০ বছরের কর্মকান্ডের কারণে। প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়নে দলটি অঙ্গিকারবদ্ধ থাকায়। বাংলাদেশকে একটি উন্নত সমৃদ্ধ দেশ যেমন দেখতে চায় দেশের মানুষ। তেমনি যুদ্ধাপরাধী মানবতাবিরোধী জামাত ও অপশক্তি মুক্তও দেখতে চায়। আর সে কারণে জামাতীদের ভিন্নরূপ নেওয়ার পরও দারুন ভাবে প্রত্যাখ্যান করেছে। এই জনমতের প্রতি আওয়ামী লীগ আগামীতে শ্রদ্ধাশীল থেকে জামাত ও অপশক্তির বিরুদ্ধে নিরন্তর সংগ্রাম অব্যাহত রাখবে নিষিদ্ধ হবে জামাতীদের রাজনীতি এই প্রত্যাশা আমাদের। আমরা সার্বিক ভাবে সরকারের সব প্রতিশ্রুতি বাস্তবায়ন হোক সেই কামনা করি।

জানুয়ারি ২১
০৩:১৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

যৌবনা পদ্মায় মানুষের কোলাহল

যৌবনা পদ্মায় মানুষের কোলাহল

রোজিনা সুলতানা রোজি : ভাদ্রে এসে যৌবনে ফিরেছে রাজশাহীর পদ্মা নদী। কতদিন আগে হাওয়ায় ঢেউয়ের নাচন ছিলো পদ্মার প্রবাহে তা প্রায় ভুলতেই বসেছিলো নদীপারের মানুষ। তবে এবার স্বরূপে ফিরে এসেছে এ নদী। এখন আবারো সেই যৌবনা পদ্মা। শ্রাবণ পেরিয়ে ভাদ্রে ফুলে-ফেপে উঠেছে এককালের যৌবনা প্রমত্তা পদ্মা। শরতের শুভ্র মেঘ আর

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত