Daily Sunshine

বাঘায় হামলায় এসিল্যান্ডসহ আহত ৩, উত্তেজনা

স্টাফ রিপোর্টার, বাঘা : রাজশাহীর বাঘায় পদ্মা নদীর বালুঘাট পরিদর্শনে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েশ, তার নিরাপত্তা প্রহরী পলিন ও গাড়ি চালক রাজু। এদের মধ্যে এসিল্যান্ড ইমরুল কায়েশ ও গাড়ি চালক রাজুকে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। গুরুতর আঘাতপ্রাপ্ত এসিল্যান্ডের নিরাপত্তা কর্মী পলিনকে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।
শনিবার বেলা দেড়টার দিকে বাঘা উপজেলার হরিরামপুর পদ্মানদীর বালু মহালে এ ঘটনা ঘটে। এ ঘটনার পর ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছার আগের বালুদস্যুরা ঘটনাস্থল ত্যাগ করেছে। স্থানীয় প্রশাসনেও এ নিয়ে উত্তেজনা চলছে। ঘটনার খবর পেয়ে রাজশাহী জেলা প্রশাসক এসএম আবদুল কাদের, জেলা পুলিশ সুপার মো. শহিদুল্লাহ, উপজেলা নির্বাহী অফিসর শাহীন রেজা ও বাঘা থানার ওসি মহসিন আলী ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বেশ কয়েকদিন ধরে বাঘা উপজেলার সীমান্তবর্তি পদ্মা নদীর আলাইপুর হরিরামপুর এলাকায় অবৈধভাবে ড্রেজিং করে বালু উত্তোলন করছিলো স্থানীয় প্রভাবশালী নওসাদ আলী ও তার সহযোগীরা। পদ্মা নদীতে স্থানীয় নওশাদ আলী, আমিরুল মেম্বর, রমজান মেম্বর ও জিল্লুর রহমানসহ কতিপয় লোকজন দীর্ঘদিন থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এই অবৈধ বালু উত্তোলনের বিষয়ে সম্প্রতি এলাকার লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) এর কাছে একটি লিখিত অভিযোগ করেন। এ অভিযোগের প্রেক্ষিতে শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে যান উপজেলা সহকারি কমিশনার (ভুমি) এসিল্যান্ড ইমরুল কায়েস।
এ সময় বালি ঘাটের সাথে সম্পৃক্ত জনৈক ভুট্টু মিয়া, আজম আলী, আব্দুল বারী, শফিকুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, মাসুদ রানা , সুলতান, মিনারুল ও মুস্তাক আহাম্মেদসহ প্রায় ১৫ জনের একটি সংঘবদ্ধ দল এসিল্যান্ড ইমরুল কায়েসকে এলোপাতাড়ি ভাবে মারপিট করে। এ ঘটনায় তিনি মাথায় গুরুত্বর ভাবে আঘাত প্রাপ্ত হন।
স্থানীয় লোকজান জানান, সহকারী কমিশনার ভুমি-(এসিল্যান্ড) ইমরুল কায়েস পদ্মা নদীর আলাইপুর হরিরামপুর এলাকায় পরিদর্শনে গিয়ে বালু উত্তোলনকারীদের সঙ্গে বালু তোলার কারন জানতে চান। এসময় বালুদস্যু খ্যাত নওসাদ এসিল্যান্ডকে জানান, এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের অনুমতি রয়েছে। এসময় এসিল্যান্ড ইউএনওকে ফোন দিতে চাইলে উত্তেজিত হয়ে পড়ে বালুদস্যু নওসাদ ও তার সহযোগীরা। পরে নওসাদের নেতৃত্বে বালু উত্তোলনে নিয়োজিত ১৫/২০ জনের একটি দল লাঠি সোঠা নিয়ে এসিল্যান্ডের ওপর অতর্কিতভাবে হামলা চালায়। এসময় তাকে রক্ষায় নিরাপত্তা কর্মী পলিন এগিয়ে আসলে তাকে বেধড়ক পিটিয়ে জখম করা হয়। একইভাবে গাড়ির চালক রাজুকেও পিটিয়ে আহত করে বালুদস্যুরা।
পরে আশেপাশের লোকজন গিয়ে এসিল্যান্ড, তার নিরাপত্তা কর্মী ও গাড়ির চালককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করেন। সেখানে নিরাপত্তা কর্মী পলিনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। তার চোখে গুরুতর আঘাত লেগেছে।
এঘটনার পর উপজেলা প্রশাসনে উত্তেজনা ছড়িয়ে পড়ে। স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে এসিল্যান্ডের সঙ্গে দেখা করেছেন। তারা ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে হামলা কারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করেন।
রাজশাহী জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের বলেন, সরকারীকাজে বাধা দিয়েই তারা ক্ষান্ত হয়নি। এসিল্যান্ড ও আরো তিনজনের ওপর হামলা চালিয়েছে। অপরাধীরা পার পাবে না। তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে বলে জানান, জেলা প্রশাসক এসএম আবদুল কাদের।

জানুয়ারি ২০
০৩:৫১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীতে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রাজশাহীতে হেরোইনসহ  দুই মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে ৭০ গ্রাম হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, ঢাকা জেলার কেরানিগঞ্জ থানার ধালেশ্বর পশ্চিমপাড়া এলাকার মানিক মিয়ার ছেলে মিজান মিয়া (২৫) ও একই এলাকার রেজোয়ানের ছেলে রবিউল ইসলাম রিফাত (২৫)। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস জানান,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত