Daily Sunshine

রাজশাহী অঞ্চলে বিভিন্ন সংগঠনের শীতবস্ত্র বিতরণ

স্টাফ রিপোর্টার : দীর্ঘ কয়েক সপ্তাহ থেকে রাজশাহীর উপর দিয়ে বয়ে যাচ্ছে হালকা থেকে মাঝারি শৈত্যপ্রবাহ। এর কারণে খেটে খাওয়া মানুষরা পড়েছে সমস্যায়। শীতে কষ্ট পাওয়া মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে বিভিন্ন সংগঠন। বৃহস্পতিবার বিভিন্ন সংগঠনের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
চারঘাট : চারঘাট উপজেলার ছিন্নমূল ও দুস্থ মানুষদের রক্ষা করতে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছেন উপজেলার নির্বাহী অফিসার মুহাম্মদ নাজমুল হক।
গত কয়েক দিন ধরেই উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চলে ছুটে গিয়ে দরিদ্র ও অসহায় শীতার্তদের মাঝে তিনি শীতবস্ত্র বিতরণ করছেন।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্দ নাজমুল হক বলেন, প্রশাসনিক কর্মকর্তা নয়, আমি এসেছি আপনাদের সেবা করার দায়িত্ব নিয়ে। সমাজের অসহায়, অস্বচ্ছল ও হতদরিদ্র মানুষের সেবা করার জন্য উপজেলা নির্বাহী অফিসার হিসেবে সরকার আমাকে পাঠিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিস সুত্রে জানা গেছে, ইতিমধ্যে প্রায় ২ হাজার ৫০০ জন ছিন্নমুল মানুষের মাঝে কম্বল বিতরণ করেছেন ইউএনও নাজমুল হক।
ব্যাংক এশিয়া : রাজশাহীর বাঘা উপজেলার হযরত শাহ্ ঊরমির (রহ.) মারকাজুস সুন্নাহ কাওমি মাদরাসার দরিদ্র শিশুদের মধ্যে কম্বল বিতরণ করেছে ব্যাংক এশিয়া। শুক্রবার সকালে রাজশাহী শাখার কর্মকর্তারা গরীব, দুঃস্থ শিশুদের হাতে কম্বল তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী শাখা প্রধান ফিরোজ কবির, এরিয়া ম্যানেজার খাদেমুল ইসলাম, নারায়ণপুর বাজার এজেন্ট সুজিত কুমার পান্ডে, ক্রেডিট ইনচার্জ সঞ্জয় কুমার সাহা।
ব্যাংক এশিয়ার রাজশাহী শাখা প্রধান ফিরোজ কবির জানান, সামাজিক দায়বব্ধতার অংশ হিসেবে ব্যাংকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনায় তারা দরিদ্রদের মাঝে এই কম্বল বিতরণ করেছেন।
চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৪টি ইউনিয়ন বারোঘরিয়া, মহারাজপুর, গোবরাতলা ও রানীহাটি ইউনিয়নে দুস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে এরফান গ্রুপ। এসময় ৮০০ জন শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। শনিবার দিনব্যাপী সংশিষ্ট ইউনিয়ন পরিষদ চত্বরে এসব কম্বল বিতরণ করেন চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্টিজ ও এরফান গ্রুপের চেয়ারম্যান এরফান আলী।
শীতবস্ত্র বিতরণের সময় উপস্থিত ছিলেন, বারোঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের, মহরাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এজাবুল হক বুলি, গোবরাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসজাদুর রহমান মান্নু, রানীহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মহসিন আলী, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম,পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক শরিফুল আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মিজানুর রহমান মিজান, জেলা পরিষদ সদস্য ও সদর উপজেলা আওযামী লীগের যুগ্ন সম্পাদক রফিকুল ইসলাম, বারোঘরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশিদ,সাধারণ সম্পাদক আবু নাসের সালেহ খোকন, মহারাজপুর ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আব্দুল হান্নান, বালিয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক শেফালি খাতুন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১নং ওয়ার্ডের সভাপতি নাসরুল মিনাল্লাহ বাচ্ছু ,চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের পরিচালক ও বিশিষ্ট ব্যবসায়ী শাহজাহান আলী,মাইনুল ইসলাম, শহিদুল ইসলাম শহিদ, হায়দার আলী প্রমুখ।
এদিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১১নং ওয়ার্ডে ৪০০ শীতর্তের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। শনিবার বিকেলে লক্ষ্মীনারায়নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ব্যক্তি উদ্যোগে কম্বলগুলো বিতরণ করেন মেসার্স ফারুক অটো রাইস মিলের পরিচালক ফারুক হোসেন। এসময় উপস্থিত ছিলেন, ব্যবসায়ী সৈয়দ মতিন মিঞা, সাদিকুল ইসলাম, সাইফুল ইসলাম, মইন উদ্দিন।
দিনাজপুর : দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রুদ্রানী উচ্চ বিদ্যালয় মাঠে ঢাকাস্থ মেডিকেল কলেজ শিক্ষার্থীদের উদ্যোগে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শুক্রবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার রুদ্রানী উচ্চ বিদ্যালয় মাঠে ঢাকাস্থ মেডিকেল কলেজ শিক্ষার্থীদের উদ্যোগে শীতবস্ত্র বিতরণ, বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ এবং ব্লাড গ্রুপিং এর আয়োজন করা হয়। এ সময় শীতবস্ত্র বিতণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রুদ্রানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক আব্দুল বাকীর সভাপতিত্বে ও ফিজার ফাউন্ডেশনের উপদেষ্টা ইসমাইল হোসেন সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাজিহাল ইউপি চেয়ারম্যান মোঃ মানিক রতন, রুদ্রানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ খাজানুর রহমান, ফিজার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, জেলা ক্যাব ও বাংলাদেশ ভারত সম্প্রীতি পরিষদ নির্বাহী সদস্য মাসুদ রানা। এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সুধিজন উপস্থিত ছিলেন। সহযোগিতায় ছিলেন ফিজার ফাউন্ডেশন।
জয়পুরহাট : বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি জয়পুরহাট ইউনিট শনিবার দুস্থ শীতার্তদের মাঝে ৫০০ পিচ শীতবস্ত্র বিতরন করেছে। রেডক্রিসেন্ট সোসাইটি জয়পুরহাট ইউনিট চত্বরে আয়োজিত শীতবস্ত বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান মো: আরিফুর রহমান রকেট, রেডক্রিসেন্ট সোসাইটি জয়পুরহাট ইউনিটের ভাইস চেয়ারম্যান এ্যাড: মোমিন আহমেদ চৌধুরী, সেক্রেটারী গোলাম হক্কানী, প্রেসক্লাবের সভাপতি মোস্তাকিম ফাররোখ, সাধারন সম্পাদক রতন কুমার খাঁ প্রমূখ। শীতার্ত দু:স্থ ও অসহায়দের মাঝে ৩০০ কম্বল ও ২০০ চাদর বিতরন করা হয়।
নওগাঁ : নওগাঁয় দুস্থ মুক্তিযোদ্ধা, হরিজন সম্প্রদায়ের পরিবার, প্রতিবন্ধী এবং অন্যান্য অসহায় ও দুস্থ পরিবারের মধ্যে কম্বল বিতরন করা হয়েছে। শনিবার দুপুর ১২টায় মানবাধিকার সংস্থা হিউম্যান রাইটস্ কংগ্রেস ফর মাইনোরিটিস (এইচ আর সি বি এম) নওগাঁ শাখার উদ্যোগে শহরের সুপারী পট্টি এলাকায় এসব কম্বল বিতরন করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাহবুবুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুস্থ পরিবারের মধ্যে কম্বল বিতরন করেন। এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা প্রেস ক্লাবের সভাপতি কায়েস উদ্দিন। এইচ আর সি বি এম নওগাঁ জেলা কমিটির সভাপতি শ্রী শংকর রঞ্জন সাহা’র সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম মাষ্টার। অনুষ্ঠানে নওগাঁ শহরের বিভিন্ন ওয়ার্ড, সদর উপজেলার শিকারপুর ইউনিয়ন এবং পাশ্ববর্তী সান্তাহার এলাকার ৭শ জন প্রতিবন্ধী ও দুস্থ পরিবারের মধ্যে কম্বল বিতরন করা হয়।

জানুয়ারি ২০
০৩:৪৯ ২০১৯

আরও খবর