Daily Sunshine

গণিত প্রতিযোগিতায় অংশ নিলেন ৩১০ শিক্ষার্থী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে উপজেলা পর্যায়ে গণিত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার নবাবগঞ্জ সরকারি কলেজের এন.এম.খান অডিটোরিয়ামে সদর উপজেলা, শিবগঞ্জ ডিগ্রি কলেজ কেন্দ্রে শিবগঞ্জ উপজেলা, রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজ কেন্দ্রে গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা এবং নাচোল সরকারি কলেজ কেন্দ্রে নাচোল উপজেলার শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। চাঁপাইনবাবগঞ্জ গণিত সমিতি এ প্রতিযোগিতার আয়োজন করে।
গণিত সমিতির সভাপতি ও নবাবগঞ্জ সরকারি কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক আশরাফুল ইসলাম জানান, জেলার ৫ উপজেলার সকল মাদ্রাসা ও কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির ৩১০ জন শিক্ষার্থী ৪টি কেন্দ্রে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এর মধ্যে সদর উপজেলায় ১১৫ জন, শিবগঞ্জে ৭০ জন, নাচোলে ৬০ জন এবং গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় ৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
তিনি আরো বলেন, এ প্রতিযোগিতার মধ্য দিয়ে ২০ জন শিক্ষার্থীকে বাছাই করা হবে এবং পরবর্তীতে ২০ জন শিক্ষার্থীর মধ্যে জেলা পর্যায়ে আগামী ২৫ জানুয়ারি চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সে প্রতিযোগিতায় ৩ জনকে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী হিসেবে নির্বাচিত করা হবে এবং পরবর্তীতে এ ২০ জনসহ চূড়ান্ত প্রতিযোগিতার ৩ জনকে পুরস্কার প্রদান করা হবে।
নবাবগঞ্জ সরকারি কলেজের এন.এম.খান অডিটোরিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতায় পরিদর্শক হিসেবে উপস্থিত ছিলেন গণিত সমিতির সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসার প্রভাষক মো. আব্দুল্লাহিল কাফি, নবাবগঞ্জ সরকারি কলেজের সহকারী অধ্যাপক মো. নিয়ামত আলী, মহিপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো. মাইনুল ইসলাম, সিটি কলেজের প্রভাষক মোহাম্মদ আলী ও মির্জাপুর ডিগ্রি কলেজের প্রভাষক মো. সিরাজুল ইসলাম।

জানুয়ারি ২০
০৩:৩৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত