Daily Sunshine

গণিত প্রতিযোগিতায় অংশ নিলেন ৩১০ শিক্ষার্থী

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে উপজেলা পর্যায়ে গণিত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার নবাবগঞ্জ সরকারি কলেজের এন.এম.খান অডিটোরিয়ামে সদর উপজেলা, শিবগঞ্জ ডিগ্রি কলেজ কেন্দ্রে শিবগঞ্জ উপজেলা, রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজ কেন্দ্রে গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলা এবং নাচোল সরকারি কলেজ কেন্দ্রে নাচোল উপজেলার শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। চাঁপাইনবাবগঞ্জ গণিত সমিতি এ প্রতিযোগিতার আয়োজন করে।
গণিত সমিতির সভাপতি ও নবাবগঞ্জ সরকারি কলেজের গণিত বিভাগের সহকারী অধ্যাপক আশরাফুল ইসলাম জানান, জেলার ৫ উপজেলার সকল মাদ্রাসা ও কলেজের একাদশ ও দ্বাদশ শ্রেণির ৩১০ জন শিক্ষার্থী ৪টি কেন্দ্রে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। এর মধ্যে সদর উপজেলায় ১১৫ জন, শিবগঞ্জে ৭০ জন, নাচোলে ৬০ জন এবং গোমস্তাপুর ও ভোলাহাট উপজেলায় ৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।
তিনি আরো বলেন, এ প্রতিযোগিতার মধ্য দিয়ে ২০ জন শিক্ষার্থীকে বাছাই করা হবে এবং পরবর্তীতে ২০ জন শিক্ষার্থীর মধ্যে জেলা পর্যায়ে আগামী ২৫ জানুয়ারি চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সে প্রতিযোগিতায় ৩ জনকে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী হিসেবে নির্বাচিত করা হবে এবং পরবর্তীতে এ ২০ জনসহ চূড়ান্ত প্রতিযোগিতার ৩ জনকে পুরস্কার প্রদান করা হবে।
নবাবগঞ্জ সরকারি কলেজের এন.এম.খান অডিটোরিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতায় পরিদর্শক হিসেবে উপস্থিত ছিলেন গণিত সমিতির সাধারণ সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ কামিল মাদ্রাসার প্রভাষক মো. আব্দুল্লাহিল কাফি, নবাবগঞ্জ সরকারি কলেজের সহকারী অধ্যাপক মো. নিয়ামত আলী, মহিপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো. মাইনুল ইসলাম, সিটি কলেজের প্রভাষক মোহাম্মদ আলী ও মির্জাপুর ডিগ্রি কলেজের প্রভাষক মো. সিরাজুল ইসলাম।

জানুয়ারি ২০
০৩:৩৯ ২০১৯

আরও খবর