Daily Sunshine

চালের বাজার এখন স্বাভাবিক : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, খাদ্য বিভাগ কোটি মানুষের ক্ষুধার সাথে সম্পৃক্ত। আমি সৎ ভাবে আমার দায়িত্ব পালন করার চেষ্টা করব। কৃষক, মিল মালিক, চাল ব্যবসায়ী সবার স্বার্থ রক্ষা করে আমাদেরকে কাজ করতে হবে। চালের দাম বাড়েনি। নির্বাচনের সময় যোগাযোগ ব্যবস্থার সমস্যার কারনে বাহির থেকে রাজধানীতে তেমন চাল আসতে পারেনি জন্যই কিছুটা দাম বেড়েছিল। এখন স্বাভাবিক মূল্য চলছে।
শনিবার দুপুরে শহরের ঠিকানা কমিউনিটি সেন্টারে নওগাঁ জেলা চালকল মালিক গ্রুপের উদ্যোগে খাদ্যমন্ত্রীকে সংবর্ধনা সভায় প্রধান অতিথি বক্তব্যে একথাগুলো বলেন।
খাদ্যমন্ত্রী বলেন, দেশের হাসকিং মিলগুলোকে আমাদের পুনরুজ্জীবিত করতে হবে। অটোমেটিক রাইস মিলের চাপে তারা মারা যাবার উপক্রম। এই মিলগুলোকে চালু করতে পারলে কৃষকরা ধানের নায্য মূল্য পাবে কারন তখন ধান কেনার প্রতিযোগিতা থাকবে। সারা দেশে ভোক্তা, মিল মালিক, কৃষক, ব্যবসায়ী কেউ যেন ক্ষতিগ্রস্ত না হয় সেটাই আমার দপ্তরের চেষ্টা থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারবার বলেন, কৃষক বাঁচলে দেশ বাঁচবে। আমরা ক্ষুধামুক্ত দেশ করেছি, এখন পুষ্টিযুক্ত, ভেজালমুক্ত ও নিরাপদ খাদ্যের ব্যবস্থা করতে হবে।
তিনি শনিবার দুপুরে শহরের ঠিকানা কমিউনিটি সেন্টারে নওগাঁ জেলা চালকল মালিক গ্রুপের উদ্যোগে খাদ্যমন্ত্রীকে সংবর্ধনা সভায় প্রধান অতিথি বক্তব্যে একথাগুলো বলেন।
জেলা চালকল মালিক গ্রুপের সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় অন্যান্যের মধ্যে নওগাঁ সদর আসনের এমপি ব্যারিষ্টার নিজাম উদ্দীন জলিল জন, ছলিম উদ্দীন তরফদার এমপি, জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক, চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জেলা ধান চাল আড়তদার ব্যবসায়ী সমিতির সভাপতি নিরোদ বরন সাহা চন্দন, জেলা চালকল মালিক গ্রুপের সাধারন সম্পাদক ফরহাদ হোসেন চকদার, প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। পরে সংগঠনের নেতৃবৃন্দরা খাদ্যমন্ত্রীকে ফুল ও ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করেন। এর আগে সকালে খাদ্যমন্ত্রী জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কার্যালয়ে জেলার মুক্তিযোদ্ধারা তাঁকে ফুল ও ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করেন।

জানুয়ারি ২০
০৩:৩৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত