Daily Sunshine

বাগমারায় প্রতিপক্ষের হামলায় মুক্তিযোদ্ধার স্ত্রী ও ছেলে আহত

বাগমারা প্রতিনিধি : জমিজমা সংক্রান্তের জের ধরে বাগমারায় মৃত বীর মুক্তিযোদ্ধার বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। ওই ঘটনায় দুইজন আহত হয়েছে। আহতরা হলেন, মৃত বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দীনের স্ত্রী সন্ধ্যা ওরফে সঞ্জা বেওয়া (৫৬) ও তার ছেলে তসলিম উদ্দীন (১৫)। স্থানীয়রা আহতদের উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেছে।
খোঁজ নিয়ে যায়, উপজেলার ভবানীগঞ্জ পৌরসভার সূর্য্যপাড়া মহল্লার মৃত বীরমুক্তিযোদ্ধা মোসলেম উদ্দীনের ছোট বোন সুফিয়া বেগম বিভিন্ন প্রলোভন দিয়ে কিছু জমি তার মায়ের কাছ থেকে গোপনে দলিল করে নেয়। সুফিয়া দলিল করা পর ওই জমিটুকু তার নাতী আরিফুল ইসলামকে দলিল মূলে রেজিষ্ট্রি করে দেয়। আরিফুল ইসলাম তার দলিলকৃত জমিটি মৃত মোসলেম উদ্দীনের বড় ভাই সিরাজ উদ্দীনের ছেলে আলমগীর হোসেনের কাছে বিক্রি করে। জমিটি দখলের জন্য আলমগীর হোসেন আদালতে আশ্রয় নেয়। জমিটিতে মুক্তিযোদ্ধার বাড়ি থাকায় আদালত আলমগীর হোসেনের মামলাটি খারিজ করে দেয়। তখন থেকে আলমগীর হোসেন ও তার ভাইয়েরা জমিটি দখলের জন্য মরিয়া হয়ে উঠে।
শুক্রবার বেলা সাড়ে ১১টার আলমগীর হোসেন তার লোকজন নিয়ে জমিটি দখল করার জন্য চেষ্টা করে। ওই সময় মৃত মুক্তিযোদ্ধার স্ত্রী সঞ্জা বেওয়া বাধা দিলে আলমগীর হোসেন তার লোকজন নিয়ে সঞ্জা বেওয়ার উপর হামলা করে। ওই সময় সঞ্জা বেওয়ার ছোট ছেলে তসলিম উদ্দীন তার মাকে উদ্ধারের জন্য এগিয়ে গেলে আলমগীর ও তার লোকজন তাকে মারপিট করে জখম করে। হৈ চৈ শুরু হলে স্থানীয় লোকজন ঘটনাস্থলে এগিয়ে আসলে হামলাকারীরা সরে যায়। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য বাগমারা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়ে দেয়। হাসপাতালে চিকিৎসাধীন আহত সঞ্জা বেওয়া জানান, হামলাকারীরা আমার বাড়িটি দখল করার জন্য থানার একজন দারোগাকে নিয়ে আসেন। দারোগার সামনেই বাড়ি ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও আমাদের পিটিয়ে জখম করে। তারা সুপরিকল্পিত ভাবে পুলিশকে টাকা দিয়ে আমাদের বাড়ি দখলে নিবে বলে এলাকার লোকজন জানিয়েছেন। তবে পুলিশের বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে করেছে বাগমারা থানার ওসি তদন্ত মিজানুর রহমান। চিকিৎসা শেষে আইনের আশ্রয় নিবেন বলে জানিয়েছেন মুক্তিযোদ্ধা স্ত্রী সঞ্জা বেওয়া।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে বাগমারা থানার ওসি তদন্ত মিজানুর রহমান জানান, জমিজমা নিয়ে ভাগীদের মধ্যে একটু ঝামেলা হয়েছে। লিখিত অভিযোগ পেলেই তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

জানুয়ারি ১৯
০৩:৩৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

নতুন রূপ পাচ্ছে রাজশাহীর ঐতিহ্যবাহী সোনাদীঘি

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে মহানগরীর ঐতিহ্যবাহী সোনাদীঘি নতুন রূপ পেতে যাচ্ছে। একই সাথে সোনাদীঘি ফিরে পাচ্ছে তার হারানোর ঐতিহ্য। সোনাদীঘিকে এখন অন্তত তিন দিক থেকে দেখা যাবে। দিঘিকে কেন্দ্র করে গড়ে তোলা হবে পায়ে হাঁটার পথসহ মসজিদ, এমফি থিয়েটার (উন্মুক্ত মঞ্চ) ও তথ্যপ্রযুক্তি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত