Daily Sunshine

বাঘায় শিক্ষা প্রতিষ্ঠানের কমিটি নিয়ে এলাকায় উত্তেজনা

স্টাফ রিপোর্টার,বাঘা : রাজশাহীর বাঘায় স্থানীয় লোকজনের সাথে আলোচনা না করে স্কুল পরিচালনা পরিষদের কমিটি বহাল রাখায় প্রধান শিক্ষকের সঙ্গে হরিপুর গ্রামের মানুষের মধ্যে দ্বন্দ্ব বেধেছে। ঘটনার প্রতিবাদে শুক্রবার দুপুরে প্রায় শতাধিক ব্যাক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এ বিষয়ে অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার হরিপুর উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হতে-না হতে কাওকে না জানিয়ে পূর্বের কমিটি বহাল রেখেছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন। এ ঘটনায় ফুঁসে উঠেছেন অত্র এলাকার সাধারণ জনগণ। তাদের দাবি, নির্বাচন দিয়ে বিধি মোতাবেক কমিটি গঠন করা হোক। কিন্তু প্রধান শিক্ষক সেটা না করে প্রেষি শক্তি ব্যবহার করে নিচের ইচ্ছায় পকেট কমিটি গঠন করেছেন। এ নিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। যে কোন সময় বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে বলেও ধারনা করছেন অনেকে।
ওই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র শান্ত ইসলামের বাবা সাইদুল ইসলাম বলেন, কবে কিভাবে কমিটি গঠন করা হয়েছে এটা আমার জানা নেই। আমি বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য হিসেবে নির্বাচনে অংশ গ্রহণ করতে চেয়ে ছিলাম। কিন্ত আমাকে কিছুই জানানো হয়নি। তারা নির্বাচন না করে নিজের ইচ্ছায় কমিটি গঠন করেছে। আমি এ ঘটনার প্রতিবাদে নির্বাহী কর্মকর্তার নিকট পাঠানো অভিযোগে স্বাক্ষর করেছি।
অপর আরেকজন অভিভাবক নান্টু হোসেন ও আপতার হোসেন জানান, বিদ্যালয়ের নিজেস্ব অনেক সম্পাদ আছে। এই সম্পদের হিসেব চতুর প্রধান শিক্ষক ও দুর্ণীতিবাজ সভাপতি ছাড়া আর কেউ রাখেনা। এ কারণে আমরা নির্বাচনের মাধ্যমে এবার নতুন কমিটি চেয়েছিলাম।
এ বিষয়ে জানতে চাইলে হরিপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি আতাহার হোসেন বলেন, আমি কমিটির সভাপতি রয়েছি। তবে কমিটির মেয়াদ এখানো শেষ হয়নি। প্রধান শিক্ষক কি করেছে আমি সেটা জানিনা। এই মুহুর্তে বিদ্যালয়ের সৌর বিদ্যুতের একটি ব্যাটারি আমার বাড়িতে রয়েছে। আমি প্রয়োজনে সেটি ফেরত দিবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, হরিপুর উচ্চ বিদ্যালয়ের কমিটি সংক্রান্ত বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। নিয়ম অনুযায়ী নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করা হবে। এর আগে যদি প্রধান শিক্ষক কমিটি গঠন করে থাকে এবং সেটা সত্যে প্রমানিত হয়, তবে সে ক্ষেত্রে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জানুয়ারি ১৯
০৩:৩৭ ২০১৯

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত