Daily Sunshine

রাজশাহীতে সংরক্ষিত আসনে ফরম কিনলেন ১৬ নেত্রী

স্টাফ রিপোর্টার : রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ নিয়ে গঠিত সংরক্ষিত আসনে (৩০৫) আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন মোট ১৬ জন নারীনেত্রী। এর মধ্যে রাজশাহী থেকে ৯ জন ও চাঁপাইনবাবগঞ্জ থেকে মোট ৭ জন মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।
সংরক্ষিত আসনের জন্য রাজশাহী থেকে মনোনয়ন ফরম তুলেছেন, এই আসনের সাবেক সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদার, সদ্য বিদায়ী সাংসদ সদস্য বেগম আখতার জাহান, নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহিন আকতার রেণী, সহ-সভাপতি নিঘাত পারভীন, মহিলা বিষয়ক সম্পাদক ইয়াসমিন রেজা ফেন্সি, সংরক্ষিত কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ-সভাপতি আবিদা আনজুম মিতা, জেলা মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভীন, সহ-সভাপতি রুখসানা মেহবুব চপলা এবং জেলা মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক ইপফাত আরা কামাল।
এছাড়া একই সংরক্ষিত আসনে চাঁপাইনবাবগঞ্জ থেকে দলীয় মনোনয়ন ফরম তুলেছেন, জেলা মহিলা লীগের সভাপতি সাকিলা খাতুন পারুল, জেলা মহিলা লীগের মহিলা বিষয়ক সম্পাদক নওরীন ওদুদ, জেলা মহিলা লীগের সাবেক সভাপতি প্রফেসর (অব.) সুলতানা রাজিয়া, জেলা যুব মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হালিমা খাতুন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ও জেলা পরিষদের সদস্য শাহিদা আকতার রেখা ও জেলা পরিষদের সদস্য হোসনে আরা পাখি।
এদিকে, সংসদে সংরক্ষিত নারী আসন রয়েছে ৫০টি। একাদশ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসন পেয়েছে। তবে জাতীয় পার্টি ২২ আসন নিয়ে বিরোধী দলে থাকছে। এতে সংসদে ১৪ দলীয় জোটের সংসদ সদস্য দাঁড়িয়েছে ২৬৬টি। এক্ষেত্রে জোট পাবে ৪৪টি সংরক্ষিত নারী আসন। এর মধ্যে আওয়ামী লীগ ২৫৭ আসনে জয়লাভ করায় দলটি পাবে ৪২টি আসন এবং ১৪ দলের শরিকরা পাবে ২টি। আর জাতীয় পার্টি পাবে ৩টি সংরক্ষিত আসন।

জানুয়ারি ১৮
০৩:২২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত