Daily Sunshine

নাটোরে নারী শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক ওয়ার্কশপ

স্টাফ রিপোর্টার,নাটোর : নাটোরে মেয়ে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামুলক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে শহরের বনলতা বালিকা উচ্চ বিদ্যালয়ে এই ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।
ঢাকা ভিত্তিক অল ফর ওয়ান ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এই ওয়ার্কশপে শিক্ষার্থীদের মাসিক স্বাস্থ্য, নিরাপদ স্পর্শ ও নেতৃত্ব বিষয়ে শিক্ষা দেয়া হয়।
সংগঠনের পরিচালক কামরুন্নেসা মীরা জানান, তারা ঢাকার বিভিন্ন বিদ্যালয়সহ শ্রীমঙ্গল চা বাগানের মেয়ে শ্রমিকদের নিয়ে এর আগে কাজ করেছেন। দেশের শতকরা ১৫ ভাগ মেয়েরা তাদের পিরিয়ড কালিন স্বাস্থ্য সম্পর্কে সচেতন। বাকি সবাই এ ব্যাপারে অসচেতন। ফলে তারা পিরিয়ডকালিন অসচেতনতার জন্য নানা রোগে ভুগে থাকে। তাই দেশের বিভিন্ন স্থানে বালিকা বিদ্যালয়গুলোতে সপ্তম থেকে দশম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের এ বিষয়ে শিক্ষা দিতে এবং নিজেদের বিভিন্ন সময়ে রক্ষার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ সম্পর্কে জ্ঞান দিতে এই কর্মশালার আয়োজন করছেন তারা। পরে তারা বিদ্যালয়ে একটি প্যাড সম্বলিত বাক্স এমারজেন্সী সময়ে ব্যবহারের জন্য প্রদান করেন। তিনি আরো জানান ক্ষুদ্র ক্ষুদ্র ১৮৮টি ডোনার তাদের এই কাজের জন্য ফান্ড দিয়ে থাকেন। ওয়ার্কশপে সংগঠনের পরিচালক ছাড়াও ম্যানেজার ফারিহা তাসরীন খান, প্রোগ্রাম অ্যাসিষ্ট্যান্ট সৈয়দা সাদিয়া কবির, মনিরা আক্তার মনি, জিনিয়া সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

জানুয়ারি ১৮
০৩:২০ ২০১৯

আরও খবর

[TheChamp-FB-Comments]