Daily Sunshine

রাসিকে কর্মরত সকলকে কম্পিউটার চালানো জানতে হবে : মেয়র লিটন

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাসিকের সকল কার্যক্রমে গতির সঞ্চারে প্রতিটি কর্মকর্তা-কর্মচারীদের কম্পিউটার চালানো জানতে হবে। এ লক্ষ্যে সকল বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ প্রদান করা হবে। যুগের সাথে তাল মিলিয়ে চলতে তথ্যপ্রযুক্তি সমৃদ্ধ জ্ঞান আমাদের অর্জন করতে হবে। দক্ষ জনবল সৃষ্টিতে রাসিকের এই উদ্যোগ। এ বিষয়ে আরও উন্নততর প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান মেয়র।
রাজশাহী সিটি করপোরেশনের সকল কার্যক্রম ডিজিটালাইজড করার লক্ষ্যে রাসিকের কর্মকর্তা-কর্মচারীদের মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের সমাপনী সার্টিফিকেট প্রদান ও ২য় কোর্সের উদ্বোধনী অনুষ্ঠনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। বৃহস্পতিবার বিকেলে রাজশাহী কলেজ শেখ রাসেল ডিজিটাল ল্যাবে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় তিনি কোর্স সমাপ্ত করা প্রশিক্ষণার্থীদের সার্টিফিকেট প্রদান করেন।
মেয়র লিটন আরো বলেন, রাজশাহী সিটি করপোরেশন নাগরিক সেবার প্রতিষ্ঠানগুলির মধ্যে অন্যতম। সরকারী সেবামূলক কাজের অনেক কাজই সিটি করপোরেশনকে করতে হয়। রাজশাহী সিটি কর্পোরেশন দেশের একটি প্রাচীন প্রতিষ্ঠান। যার রয়েছে গৌরবময় ইতিহাস। নাগরিকদের দৈনন্দিন চাহিদা মেটানোর অনেকগুলোই সিটি করপোরেশনকে পুরণ করতে হয়।
এসময় আরো উপস্থিত ছিলেন, রাসিকের সচিব রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. হবিবুর রহমান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম। ডাটা ক্রাফট লিমিটেডের সহযোগিতায় মাসব্যাপী এ প্রশিক্ষণে রাসিকের বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। প্রশিক্ষক আশিক হোসেন দিপুর সঞ্চালনায় অনুষ্ঠানে রাসিকের বিভিন্ন শাখার প্রশিক্ষানার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

জানুয়ারি ১৮
০৩:১৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত