Daily Sunshine

নগরীতে জমি দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে এতিমের জমি জোর পুর্বক দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে প্রভাবশালী লিটন সরকারের বিরুদ্ধে। এ বিষয়ে প্রতিকার চেয়ে ভুক্তভোগী লুৎফন আরা বেগম বোয়ালিয়া মডেল থানা ও রাজশাহী উন্নয়ন কর্র্তৃপক্ষ (আরডিএ) এর নিকট লিখত অভিযোগ করেছেন। মহানগরীর ২৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রামচন্দ্রপুর গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে লিটন সরকারের বিরুদ্ধে এ অভিযোগ করেন লুৎফন আরা বেগম।
জানা যায়, মহানগরীর ২৩ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রামচন্দ্রপুর গ্রামের ওয়াজনবী সরকার ১৯৭১ সালে মারা যাবার পরে পৈতৃক সূত্রে প্রাপ্ত রেকর্ড মুলে প্রকৃত জমির মালিক মৃত- ওয়াজনবী সরকারের মেয়ে লুৎফন আরা বেগম দীর্ঘদিন ধরে তাতিপাড়া মৌজার ১৪৩ নম্বর আরএস খতিয়ানের ২৫০ নম্বর দাগে ৩ কাঠা জমি ভোগ দখল করে আসছিলেন। হঠাৎ করে চলতি মাসের গত ১৪ জানুয়ারি সকাল সাড়ে ৭ টার দিকে রামচন্দ্রপুর গ্রামের মৃত- হাবিবুর রহমানের ছেলে প্রভাবশালী লিটন সরকার তার সহযোগীদের সঙ্গে নিয়ে জোর করে লুৎফন আরা বেগমের ভোগ দখলকৃত জমি দখল করে রাজশাহী উন্নয়ন কর্র্তৃপক্ষের অনুমোদন ছাড়ায় ঘর নির্মাণ কাজ শুরু করেন। এ সংবাদ পেয়ে লুৎফন আরা বেগম ও তার পরিবারের সদস্যরা বাধা দিলে প্রভাবশালী লিটন সরকার দলবল নিয়ে লাঠি, সোঠা ও লোহার রড নিয়ে লুৎফন আরা বেগমসহ তার পরিবারের সদস্যদের উপর চড়াও হয় এবং মারমুখি হয়ে তেড়ে আসে। প্রাণ ভয়ে এতিম লুৎফন আরা বেগম ও তার পরিবারের সদস্যরা ঘরে আশ্রয় নিলে লিটন সরকার জোর করে জমি দখল করে বাড়ি নির্মাণকাজ শুরু করে। উপায়ন্তর না পেয়ে লুৎফন আরা বৃহস্পতিবার সকালে নিজে বাদী হয়ে বোয়ালিয়া থানা ও রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।
লুৎফন আরা বেগম বলেন, পিতা মারা যাবার পর পিতার রেখে যাওয়া জমি আমাদের ৪ বোনের নামে রেকর্ড হয়। রেকর্ড মুলে আমরা আমাদের পিতার রেখে যাওয়া জমি ১৯৭১ সাল থেকে ভোগ দখল করে আসছিলাম। হঠাৎ করে লিটন সরকার তার দলবল নিয়ে আরডিএ কর্র্তৃপক্ষের অনুমোদন ছাড়ায় জোর করে আমাদের দখলকৃত সম্পত্তি অবৈধ ভাবে দখল করে বাড়ী নির্মান কাজ শুরু করেছেন। আমরা বর্তমানে চরম নিরাপত্তাহীনতায় রয়েছি।
এ বিষয়ে অভিযুক্ত লিটন সরকার বলেন, আমার দাদার জমিতে আমি ঘর নির্মান করছি। এখানে লুৎফন আরা বেগম যে অভিযোগ করেছেন সেটি সঠিক নয়।
এ বিষয়ে বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমান উল্লাহ বলেন, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী আব্দুল্লাহ আল তারিক বলেন, আরডিএ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া ইমারত নির্মাণ করলে আগামী রোববার নোটিশ করে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

জানুয়ারি ১৮
০৩:১৫ ২০১৯

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

মামুনুল হককে আদালতে নেয়া হচ্ছে

বাংলাদেশ হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে আজ সকাল ১০টার পর আদালতে নেয়া হবে। আজ সোমবার সকালে মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। গতকাল রবিবার বেলা ১২ টা ৫০ মিনিটের দিকে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত