Daily Sunshine

মায়ের সংবাদ সম্মেলন প্রতারণা করে জমি লিখে নিয়েছে দুই সন্তান

গুরুদাসপুর প্রতিনিধি : ৭৭ বছরের বৃদ্ধা রোয়াজান বেওয়ার নিজ নামীয় সাড়ে ৪৪ শতাংশ জমি গোপনে রেজিষ্ট্রি করে নেয়ার অভিযোগ উঠেছে সন্তান নজরুল ও সায়রা বেগমের বিরুদ্ধে। চলতি বছরের জুন মাসে মায়ের অসুস্থতার সুযোগে দুই ভাই-বোন মায়ের সাথে ওই প্রতরনা করেছে। প্রতারনার শিকার রোয়াজান বেওয়া এখন নিজের জমি ফিরে পেতে সংবাদ সম্মেলন করে আকুতি জানিয়েছেন।
বৃহস্পতিবার দুপুরে নিজের জমি ফিরে পেতে নিজ বাড়িতে সাংবাদিক সম্মেলন করেছেন ওই বৃদ্ধা। এসময় উপস্থিত ছিলেন তার আরেক ছেলে মতিউর রহমান, নজিবুদ্দিন, রমজান আলী, মিজানুর রহমান ও মেয়ে সফুরা বেগম। সন্তানদের কাছে প্রতারনার শিকার রোয়াজান বেওয়ার বাড়ি নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর মোল্লা পাড়া গ্রামে। রোয়াজান বেওয়ার আট সন্তানের মধ্যে দুই মেয়েকে বিয়ে দিয়েছেন আগেই। আর মেঝো ছেলে মতিউরের কাছে স্বামীর বসত ভিটাতেই বসবাস করতেন তিনি।
সম্মেলনে রোয়াজান বেওয়া দাবি করেন, ৩০ বছর আগে তিনি স্বামীকে হারিয়েছেন। এরপর থেকে অন্য ছেলেরা পৃথক রয়েছেন। আর তিনি মেঝ ছেলের সাথে বসবাস করেন। হঠাৎ ছয় মাস আগে তিনি অসুস্থ হয়ে পড়েন, তার চিকিৎসার জন্য ছেলে নজরুল ইসলাম ও বড় মেয়ে সায়েরা বেগম তাকে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসার কথা বলে বিভিন্ন কাগজপত্রে তার টিপ সহি নেন। সুস্থ হয়ে পুনরায় মেঝ ছেলের কাছে ফিরে যান তিনি।
এরপর গত ১ জানুয়ারি প্রতারক ছেলে মেয়ে রোয়াজান বেওয়ার নিজ নমাীয় নাজিরপুর মৌজার ২৭৭ ও ৩২৬ নম্বর দাগের সারে ৪৪ শতাংশ জমি তাদের বলে দাবি করেন। এঘটনায় রোয়াজান বেওয়ার অন্য ছেলে মেয়ে খোঁজ নিয়ে জানতে পারেন ৬ ওয়ারিশদের গোপন করে তাদের মায়ের সম্পত্তি রেজিষ্ট্রি করে নিয়েছেন প্রতারক নজরুল ও সায়রা।
রোয়াজান বেওয়া হারানো সম্পত্তি ফিরে পেতে আকুতি জানিয়ে আরো বলেন, তার নিজ নামীয় ওই সাড়ে ৪৪ শতাংশ জমিই ছিল সম্বল। কিন্তু অসুস্থতার সুযোগ নিয়ে ছেলে নজরুল ও মেয়ে সায়রা তার সহায় সম্বল প্রতারনার মাধ্যমে হাতিয়ে নিয়েছে। এখন ওই সম্পত্তি না থাকায় তার কোন সন্তানই তাকে দেখভালের দায়িত্ব নিতে চাইছেন না। তাই তিনি ওই সম্পত্তি ফেরত পেতে আকুতি জানিয়েছেন।
প্রতরাক নজরুল জানান, এ বিষয়ে সালিশে তার মায়ের সম্পত্তি ফেরত দেয়ার কথা হয়েছে। যে কোন সময় জমি ফেরত দেয়া হবে।
নাজিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত রানা লাবু বলেন, এ বিষয়ে ভুক্তভোগি রোয়াজান বেওয়ার একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তাদের উভয় পক্ষকে নোটিশের মাধ্যেমে পরিষদে ডাকা হয়েছে। আসলে ব্যবস্থা নেয়া হবে।

জানুয়ারি ১৮
০৩:১৪ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত