Daily Sunshine

মেঘনায় ট্রলার ডুবিতে ভাঙ্গুড়ার ১৭ শ্রমিকের সন্ধান মেলেনি

ভাঙ্গুড়া প্রতিনিধি : মেঘনায় ট্রলার ডুবির তিন দিন অতিবাহিত হলেও বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত পাবনার ভাঙ্গুড়া উপজেলার ১৭ জন নিখোঁজ শ্রমিকের সন্ধান মেলেনি। মুন্সিগঞ্জের নৌ পুলিশ ও ফায়ার সার্ভিসের ডুবুরিরা ডুবে যাওয়া ট্রলার উদ্ধার কিংবা নিখোঁজ হওয়া ১৭ জন শ্রমিকের লাশও খুঁজে পায়নি। এ অবস্থায় উদ্ধার তৎপরতা বৃহস্পতিবার বিকালে স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।
এদিকে নিখোঁজদের আত্মীয়স্বজনের আহাজারিতে ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের মন্ডুমালা, দাসমরিচ, মাদারবাড়িয়া ও চন্ডিপুর গ্রামের বাতাস ভারী হয়ে উঠেছে। নিখোঁজদের বাড়িতে চলছে শোকের মাতম। নিখোঁজদের পরিবারের সদস্যরা অবিলম্বে তাদের উদ্ধারের দাবি জানিয়েছে।
খানমরিচ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আছাদুর রহমান ওই দুর্ঘটনায় নিখোঁজরা কেউ বেঁচে নেই দাবি করে বলেন তিন দিন চলে গেলো অথচ তাদের লাশও উদ্ধার হয়নি। নিহতদের পরিবারকে কোন ভাবেই শান্তনা দিতে পারছিনা। তিনি বলেন আমার ইউনিয়নের ১৭ জন শ্রমিক রয়েছেন। নিখোঁজরা হলেন ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের মুন্ডুমালা গ্রামের গোলাই প্রমাণিকের ছেলে সোলেমান হোসেন,জব্বার ফকিরের ছেলে আলিফ হোসেন ও মোস্তফা ফকির,গোলবার হোসেনের ছেলে নাজমুল হোসেন,আব্দুল মজিদের ছেলে জাহিদ হোসেন, নুর ইসলামের ছেলে মানিক হোসেন, ছায়দার আলীর ছেলে তুহিন হোসেন,আলতাব হোসেনের ছেলে মো. নাজমুল, লয়ান ফকিরের ছেলে রফিকুল ইসলাম,দাসমরিচ গ্রামের মোশারফ হোসেনের ছেলে ওমর আলী ও মান্নাফ আলী,তোজিম মোল্লার ছেলে মোশারফ হোসেন,আয়ান প্রামাণিকের ছেলে ইসমাইল হোসেন, সমাজ আলীর ছেলে রুহুল আমিন,মাদারবাড়িয়া গ্রামের আজগর আলীর ছেলে আজাদ হোসেন,চন্ডিপুর গ্রামের আমির খান ও আব্দুল লতিফের ছেলে হাছান আলী এবং সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার গজাইল গ্রামের তোফাজ্জল হোসেনের ছেলে রহমত আলী।
বৃহস্পতিবার শোকার্ত ও ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য শুকনো খাবার(চাল, ডাল, তেল) নিয়ে সেখানে যান ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার মাছুদুর রহমান। তিনি ১৭টি ক্ষতিগ্রস্থ পরিবারকে খয়রাতি সহায়তা দেন। ভাঙ্গুড়া উপজেলা চেয়ারম্যান নুর মুজাহিদ স্বপনও ব্যক্তিগত উদ্যোগে ওই পরিবারগুলোকে খাবার সহায়তা প্রদান করেন।
উল্লেখ্য, মঙ্গলবার ভোর রাতে পদ্ধা-মেঘনার মোহনায় একটি তেলবাহী ট্যাংকারের সাথে ধাক্কা লেগে মাটিভর্তি ট্রলারটি ডুবে যায়। এ সময় ওই ভাঙ্গুড়ার ১৭ জন শ্রমিকসহ ১৯জন শ্রমিক ট্রলারের পাটাতনের নিচে ডেকে ঘুমিয়ে ছিলেন। ফলে তারা কেউই বের হতে পারেননি বলে জানান ট্রলারের বেঁচে যাওয়া চারজন শ্রমিক।

জানুয়ারি ১৮
০৩:১৪ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীতে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রাজশাহীতে হেরোইনসহ  দুই মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে ৭০ গ্রাম হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, ঢাকা জেলার কেরানিগঞ্জ থানার ধালেশ্বর পশ্চিমপাড়া এলাকার মানিক মিয়ার ছেলে মিজান মিয়া (২৫) ও একই এলাকার রেজোয়ানের ছেলে রবিউল ইসলাম রিফাত (২৫)। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস জানান,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত