Daily Sunshine

আহত রাবি শিক্ষার্থীর চিকিৎসার ব্যয় বহনের দাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) একাডেমিক ভবনের ছাদ ভেঙ্গে পড়ে গিয়ে আহত শিক্ষার্থী সজীবের উন্নত চিকিৎসার বিশ^বিদ্যালয়কে ব্যয়ভার বহনসহ তিনটি দাবি জানিয়ে মানববন্ধন করেছে বিভাগের শিক্ষার্থীরা। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এসব দাবি জানান শিক্ষার্থীরা।
অন্য দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয়ের ঝুঁকিপূর্ণ ভবনগুলো সংস্কারের জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া। মানববন্ধনে বক্তারা বলেন, সজিব যে ভবনের ছাদের কার্নিশ ভেঙে পড়ে আহত হয়েছে সেটি অনেক আগেই ঝুকিঁপূণ হিসেবে ঘোষণা করা হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় সেই ভবনটি সংস্কার না করে উল্টো বর্ধিতের কাজ করছে। এটা বিশ্ববিদ্যালয় প্রশাসনের শিক্ষার্থীদের প্রতি উদাসীনতার পরিচয় বহন করে।
কর্মসূচি থেকে শিক্ষার্থীরা দ্রুত ভবনটি সংস্কার ও সজীবের চিকিৎসা ব্যয় বহনের জন্য বিশ্ববিদ্যালয়ের কাছে দাবি জানান। এ বিষয়ে দ্রুত পদক্ষেপ না নিলে কঠোর আন্দোলনে যাবেন বলে কর্মসূচি থেকে শিক্ষার্থীরা ঘোষণা দেন।
মানববন্ধনে দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেন।
প্রসঙ্গত, মঙ্গলবার সকালে বিশ^বিদ্যালয়ের রবীন্দ্র ভবনের ছাদের কার্নিশ ভেঙ্গে নিচে পড়ে আহত হন ব্যাংকিং ও ইনস্যুরেন্স বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী শওকত ওমর সজীব। এতে তার কোমড়ের একটি হাড় ও ডান হাত ভেঙে যায়। এদিকে, ওই একাডেমিক ভবনে চলছে বর্ধিতকরণের কাজ।

জানুয়ারি ১৭
০৪:০০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত