Daily Sunshine

বিশ্ব ব্যাংকের সহযোগিতায় তথ্য অধিকার প্রশিক্ষণ সমাপনী

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী মহানগরীর ডিঙ্গাডোবায় ডাসকো ট্রেনিং সেন্টারের সেমিনার কক্ষে বিশ্ব ব্যাংক ও দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর সহযোগীতায় তথ্য অধিকার প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি তথ্য অধিকার প্রশিক্ষণ সমাপানী করেন রাজশাহী সিটি কর্পোরেশনের ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু। বিশেষ অতিথি দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ হেড অব ট্রেইনি জমির উদ্দিন, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ সমন্বয়কারী, গণসংযোগ ইউনিট মাহামুদুল হাসান রাসেল, পিস এ্যামবাসিডর সাইফুল ইসলাম বাদশা, দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ রাজশাহী অঞ্চল রিজিওনাল কো-অর্ডিনেটর শশাংক বরণ রায়।
সভাপতিত্ব করেন দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এরিয়া কো-অর্ডিনেটর সুব্রত কুমার পাল। প্রধান অতিথি কাউন্সিলর কামরু তার বক্তব্যে বলেন ২০০৯ সনে ক্ষমতা গ্রহণের পরই বাংলাদেশ সরকার নব গঠিত সংসদের মাধ্যমে যে কয়টি নতুন আইন প্রণয়ন করে তার মধ্যে ‘‘তথ্য অধিকার আইন ২০০৯” অন্যতম। আইনটি বাংলাদেশের সাধারণ জনগণের জন্যে সবচেয়ে জরুরী ও যুগান্তকারী একটি আইন। দেশের ও জনগণের মঙ্গলের জন্যে তাই আমাদের সবাইকে আইনটি কে ভালো ভাবে জানতে ও বুঝতে হবে। চার দিন ব্যাপী অনুষ্ঠিত তথ্য অধিকার প্রশিক্ষণে রাজশাহী সিটি, মোহনপুর, চারঘাট, উপজেলার কলেজ শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

জানুয়ারি ১৭
০৩:৫৬ ২০১৯

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত