Daily Sunshine

দুর্গাপুরে সরকারি পুকুর থেকে মাছ লুটের অভিযোগ, জাল জব্দ

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর: রাজশাহীর দুর্গাপুরে দিনে দুপুরে আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে সরকারি (খাস) পুকুরে মাছ লুটের অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার চুনিয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনার খবর পেয়ে সহকারি কমিশনার (ভূমি) সমর কুমার পালের নির্দেশে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে জাল ফেলে পালিয়ে যায় ওই আওয়ামী লীগ নেতার ভাড়াটে লোকজন। এরপর পুলিশ ফেলে যাওয়া জাল জব্দ করে। এ ঘটনায় এ রিপোর্ট লেখা পর্যন্ত লীজ গ্রহিতা মেহেদী হাসান টিটু থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছিলেন বলে জানা গেছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার চুনিয়াপাড়া গ্রামে সরকারি (খাস) পুকুরে জোরপুর্বক মাছ লুটের উদ্দেশ্যে লোকজন ভাড়া করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল মজিদ সরদার। তার নির্দেশেই বুধবার সকাল সাড়ে ১১টার দিকে তার ভাড়াটে লোকজন ওই পুকুরে মাছ ধরার জন্য বেড় জাল নামায়। এরপর প্রায় ৫০ থেকে ৬০ হাজার টাকার মাছ ধরে বিক্রির জন্য পাঠিয়ে দেয়। পুণরায় ওই পুকুরে মাছ ধরার জন্য চেষ্টা করা হলে খবর পেয়ে লীজ গ্রহিতা মেহেদী হাসান টিটু বিষয়টি সহকারি কমিশনার (ভূমি) সমর কুমার পালকে অবহিত করলে তিনি থানা পুলিশকে ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেন।
এ সময় থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে জাল ফেলে পালিয়ে যায় আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদের ভাড়াটে লোকজন। পরে পুলিশ জালগুলো জব্দ করে থানায় নিয়ে যায়। এ ঘটনার পর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।
এর আগে মঙ্গলবার বাগমারা থানার চক হায়াতপুর গ্রামের সাবেক ইউপি সদস্য ফুলবর ইসলামের পুকুরে আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদের নির্দেশে পুকুরটি দখলে নিতে তার পেটোয়া বাহিনীর সদস্য শিমুল আহাম্মেদ ও আফজাল হোসেনের নেতৃত্বে ওই পুকুরে মাছের পোনা ছাড়া হয়েছে বলেও অভিযোগ উঠেছে।
দুর্গাপুর থানার উপ-পরিদর্শক (এস.আই) শরিফুল ইসলাম জানান, উপজেলার চুনিয়াপাড়া গ্রামে সরকারি (খাস) পুকুরে মাছ লুট করা হচ্ছে মর্মে সহকারি কমিশনার (ভূমি) সমর কুমার পালের নির্দেশে ঘটনাস্থলে যাওয়া হলে পুকুরে মাছ ধরার কাজে নিয়োজিত লোকজন জাল ফেলে পালিয়ে যায়। পরে জালগুলো জব্দ করে থানায় নেয়া হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত মামলা দায়ের করা হয়নি। মামলা দায়ের করা হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
সহকারি কমিশনার (ভূমি) সমর কুমার পাল জানান, উপজেলার চুনিয়াপাড়া গ্রামের একটি সরকারি (খাস) পুকুর উপজেলার জলমহাল ব্যবস্থাপনা কমিটির কাছ থেকে লীজ নেন মেহেদী হাসান টিটু। ওই পুকুরে জোর পুর্বক মাছ মেরে নেয়া হচ্ছে এমন সংবাদ পেয়ে বিষয়টি দেখার জন্য থানা পুলিশকে নির্দেশ দিলে পুলিশ ঘটনাস্থলে পৌছায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে জাল ফেলে পালিয়ে যায় মাছ ধরার কাজে নিয়োজিত লোকজন। পরে থানা পুলিশ জাল গুলো জব্দ করে থানায় নিয়েছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
তবে এসব অভিযোগের বিষয়ে কথা বলা হলে সকল অভিযোগ মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে দাবি করেন আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ।

জানুয়ারি ১৭
০৩:৪৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

রাজশাহীতে হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

রাজশাহীতে হেরোইনসহ  দুই মাদক ব্যবসায়ী  গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে ৭০ গ্রাম হেরোইনসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন, ঢাকা জেলার কেরানিগঞ্জ থানার ধালেশ্বর পশ্চিমপাড়া এলাকার মানিক মিয়ার ছেলে মিজান মিয়া (২৫) ও একই এলাকার রেজোয়ানের ছেলে রবিউল ইসলাম রিফাত (২৫)। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদর গোলাম রুহুল কুদ্দুস জানান,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত