Daily Sunshine

গার্মেন্টস ও শিল্প-কারখানা গড়ে রাজশাহীর চেহারায় পাল্টে দেওয়া হবে: লিটন

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে ব্যাপক কর্মসংস্থানের আশাবাদ ব্যাক্ত করে সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাজশাহীর প্রধান সমস্যা কর্মসংস্থানের অভাব। কর্মসংস্থার না থাকায় যুবকরা হতাশ হয়ে মাদকাসক্ত হয়ে পড়ে। এই সমস্যা থেকে বেরিয়ে আসতে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে।
বুধবার বেলা ১১টায় নগরীর অলকার মোড়স্থ মাস্টার সেফ রেস্টুরেন্টে ‘আলোর ঠিকানা’ প্রকল্প অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে গার্মেন্টস ও বড় কোন শিল্প-কারখানা গড়ে ওঠেনি। এতো বছর ধরে কেউ আনতে পারেনি। আমি প্রথমবার মেয়র নির্বাচিত হওয়ার পর গার্মেন্টস ও শিল্প-কারখানা আনার উদ্যোগ নিয়েছিলাম। কিন্তু ২০১৩ সালের এক বিপর্যয়ের কারণে সেই উদ্যোগ সফল হয়নি। আবার সুযোগ এসেছে। কিছুক্ষণ আগে একটি সুখবর এসেছে। শ্রীলংকান এক বন্ধু রাজশাহীতে এসেছেন। রাজশাহী ঘুরে শহরটি তার পছন্দ হয়েছে। তিনি এখানে একটি গার্মেন্টস গড়ে তুলতে চান। কারণ আমাদের উপর তার আস্থা হয়েছে। আগামী ৫ বছরে রাজশাহীতে ৫০টির অধিক গার্মেন্টস ও শিল্প-কারখানা গড়ে তোলা হবে। যেখানে বিপুল সংখ্যক মানুষের কর্মসংস্থান হবে।
মেয়র আরো বলেন, কর্মসংস্থানের অভাবের সমাধান হলে মানুষের অর্থনৈতিক স্বচ্ছলতা বৃদ্ধি হবে। এমনিতেই এখানকার অনেক সমস্যার সমাধান হবে। একাজে সবার সহযোগিতা চান তিনি।
স্বেচ্ছাসেবী বহুমুখী মহিলা সমাজ কল্যাণ সমিতির (এসবিএমএসএস) নির্বাহী পরিচালক নূরে জান্নাত মিতুর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন নগরীর ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল সরকার, স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, জেলা গণশিক্ষা উপানুষ্ঠানিক ব্যুরোর সহকারী পরিচালক আনোয়ার কামাল, বোয়ালিয়া থানা যুব উন্নয়ন কর্মকর্তা এমএফএম জহুরুল ইসলাম, বাংলাদেশ মহিলা পরিষদ রাজশাহীর সভাপতি কল্পনা রাণী রায় প্রমুখ।

জানুয়ারি ১৭
০৩:৪৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

যৌবনা পদ্মায় মানুষের কোলাহল

যৌবনা পদ্মায় মানুষের কোলাহল

রোজিনা সুলতানা রোজি : ভাদ্রে এসে যৌবনে ফিরেছে রাজশাহীর পদ্মা নদী। কতদিন আগে হাওয়ায় ঢেউয়ের নাচন ছিলো পদ্মার প্রবাহে তা প্রায় ভুলতেই বসেছিলো নদীপারের মানুষ। তবে এবার স্বরূপে ফিরে এসেছে এ নদী। এখন আবারো সেই যৌবনা পদ্মা। শ্রাবণ পেরিয়ে ভাদ্রে ফুলে-ফেপে উঠেছে এককালের যৌবনা প্রমত্তা পদ্মা। শরতের শুভ্র মেঘ আর

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত