Daily Sunshine

সংরক্ষিত আসনের এমপি হতে নারী নেত্রীদের দৌড়ঝাপ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য হতে আওয়ামী লীগের নেত্রীরা দৌড়ঝাপ শুরু করেছেন। এ সংসদ সদস্য হওয়া নিয়ে জেলায় এখন শুরু হয়েছে জেলা ও কেন্দ্রীয় পর্যায়ে লবিং।
চাঁপাইনবাবগঞ্জ থেকে মনোনয়ন দৌড়ে থাকা নারী নেত্রীরা হলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও জেলা মহিলা লীগের নেত্রী প্রফেসর সুলতানা রাজিয়া, জেলা যুব মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শাকিনা খাতুন পারুল, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হালিমা খাতুন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ও জেলা পরিষদের সদস্য শাহিদা আকতার রেখা, জেলা পরিষদের সদস্য ও সদর উপজেলার সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শান্তনা হক ও হোসনে আরা পাখি। এছাড়াও জেলার বিভিন্ন জায়গায় শুনা যাচ্ছে সাবেক সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শওকতারারও নামও শোনা যাচ্ছে। ইতোমধ্যে তারা কেউ কেউ মনোনয়নও তুলেছেন।
চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত নেতা অ্যাডভোকেট শামসুল হকের মেয়ে অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা জানান, সংসদ সদস্যের মূল কাজই হচ্ছে আইন প্রনয়ন, সংসদে যাওয়ার সুযোগ পেলে দীর্ঘদিনের পেশাগত অভিজ্ঞতা কাজে লাগাতে পারব।
তিনি বলেন, নারীদের স্বাবলম্বী ও রাজনৈতিক সচেতন করে তোলার কাজ করে যাচ্ছি অনেকটা সময় ধরেই।
নবাবগঞ্জ সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া জানান, সংরক্ষিত আসনে তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। বেশ কিছুদিন থেকে তিনি মহিলা আওয়ামী লীগের সাথে কাজ করে যাচ্ছেন। এর আগে তিনি সফলতার সাথে অধ্যক্ষের দায়িত্ব পালন করা সহ কলেজে তার প্রচেষ্টায় কলেজে একটি সুন্দর শহীদ মিনার উপহার দিয়েছেন।
তিনি মনোনয়ন পেলে নারীদের ভাগ্যে উন্নয়নে কাজ করবেন। মনোনয়ন দৌড়ে থাকা অন্য তিনজন, হালিমা খাতুন, শাহিদা আকতার রেখা ও হোসনে আরা পাখি জানান, আমরা দীর্ঘদিন থেকে রাজনীতির সাথে আছি, নারীদের অধিকার আদায়ে নিরন্তন কাজ করে যাচ্ছি। আগামীতে সুযোগ পেলো সবার জন্য কাজ করব।
মনোনয়ন দৌড়ে থাকা নেত্রীরা সবাই কয়েকদিন থেকে ঢাকায় অবস্থান করছেন, সেই সাথে কেন্দ্রীয় নেতাদের কাছে চালাচ্ছেন জোর লবিং।
এব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আব্দুল ওদুদ বলেন, আমি বিশ্বাস করি ৪ বারের সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ্যতার বিচার বিশ্লেষন করে চাঁপাইনবাবগঞ্জে সংরক্ষিত মহিলা সংসদ নির্বাচিত করবেন।

জানুয়ারি ১৬
০৩:৫২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত