Daily Sunshine

‘বাংলাদেশকে নেতৃত্ব দিতে পারে মিরাজ’

সানশাইন ডেস্ক: বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি অধিনায়ক শাহরিয়ার নাফীস। ছিলেন টেস্ট ও ওয়ানডে দলের সহ-অধিনায়ক। ভাবা হচ্ছিল, ভবিষ্যৎ অধিনায়ক। সেই পথ থেকে পরে সরে গেছেন অনেক দূরে। নিজের সেই সম্ভাবনাই এখন মেহেদী হাসান মিরাজের মাঝে দেখছেন শাহরিয়ার।
এবারের বিপিএলে রাজশাহী কিংসকে নেতৃত্ব দিচ্ছেন মিরাজ। বয়সভিত্তিক পর্যায়ে তিনি নেতৃত্ব দিয়েছেন বাংলাদেশকে। তার নেতৃত্বেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ পেয়েছে সেরা সাফল্য। তার মাঝে নেতৃত্বের সহজাত গুণ ফুটে উঠেছে সেই সময় থেকেই।
বিপিএলে নেতৃত্ব পাওয়া সেটিরই ধারাবাহিকতা। প্রথম পাঁচ ম্যাচে রাজশাহী জিতেছে কেবল দুটি। তবে এর মধ্যেও তার নেতৃত্বের ছাপ রাখতে পেরেছেন যথেষ্টই। ব্যাটে-বলে নিজের পারফরম্যান্সও ধারাবাহিক বেশ। মঙ্গলবার খুলনা টাইটানসের কাছে দল হারলেও রাজশাহীর সিনিয়র ক্রিকেটার শাহরিয়ার নাফিস উচ্ছ্বসিত প্রশংসা করলেন মিরাজের নেতৃত্বের।
“মিরাজ বেশ ভালো অধিনায়ক। ভালো একজন নেতা, ভালো পারফরমার। অনূর্ধ্ব-১৯ পর্যায় থেকে ওর অধিনায়কত্ব করার ধারাবাহিকতা আছে। বাংলাদেশর জন্য সে সম্ভাবনাময় একজন। আমি মনে করি, বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার সামর্থ্য আছে তার।
বিপিএলে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে প্রথম সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন শাহরিয়ার। বিপিএলে তিনি নিয়মিত মুখ। তবে এবার প্রথমে দল পাননি নিলামে। পরে রাজশাহী কিংস নিলেও পাঁচ ম্যাচে একাদশে সুযোগ পাননি একবারও। অভিজ্ঞ বাঁহাতি ব্যাটসম্যান জানালেন, বাইরে থেকেও চেষ্টা করছেন দলে অবদান রাখার। আমার যতটুকু জানাশোনা আছে, চেষ্টা করছি দলের বাইরে থেকে সেটা সবার সঙ্গে ভাগাভাগি করার। যেহেতু এখন পর্যন্ত খেলার সুযোগ হয়নি, আমার মনে হয় বাইরে থেকে দলের খেলাটা একটু বেশিই উপলব্ধি করা যায়। তো আমার যদি কোনো পর্যবেক্ষণ থাকে, সেগুলো টিম মিটিংয়ে জানানোর চেষ্টা করছি।

জানুয়ারি ১৬
০৩:৫১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত