Daily Sunshine

রাজশাহীতে ১৯ জানুয়ারি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে ১৯ জানুয়ারি জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড পালন উপলক্ষে ওরিয়েন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে নগর ভবন সরিৎ দত্ত গুপ্ত সভা কক্ষে রাজশাহী সিটি কর্পোরেশন আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।
এ সময় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, স্বাস্থ্য সেবায় ক্রমাগত রাজশাহী সিটি করপোরেশনের সাফল্যের ধারা অব্যাহত রাখতে এ কাজে সংশ্লিষ্ট সকলকে দায়িত্বশীল হতে হবে। এ দিবসে একটি শিশুও যেন ভিটামিন খাওয়ানো থেকে বাদ না পড়ে সে বিষয়ে সকলকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালনে পরামর্শ প্রদান করেন তিনি। রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এর নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী রাজশাহী মহানগরীকে স্বাস্থ্যকর নগরী রূপে গড়ে তুলতে প্রতিটি শিশুকে স্বাস্থ্যবান হিসেবে গড়ে তুলতে হবে।
তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা, স্বাস্থ্যখাতে অধিক বরাদ্দের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সরকারের স্বাস্থ্যখাতকে আরও এগিয়ে নিতে ভিটামিন ‘এ’ খাওয়ানের মধ্যে দিয়ে শিশুমৃত্যুর ঝুঁকি কমানোর এ কার্যক্রমকে সফল করতে হবে। এ কার্যক্রমকে সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
রাজশাহী সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিচালক (স্বাস্থ্য) রাজশাহীর উপ-পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রাশেদুল কবির, বাংলাদেশ বেতারের আঞ্চলিক পরিচালক হাসান আকতার, পরিবার পরিকল্পনা রাজশাহীর সহকারী পরিচালক তাসিকুল হক।
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) বিষয়ে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা: এফএএম আঞ্জুমান আরা বেগম। জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন ২য় রাউন্ড কার্যক্রম বিষয়ে করণীয় সম্পর্কে প্রেজেন্টেশন উপস্থাপন করেন আইপিএইচএন এর প্রতিনিধি ডা: ফারহানা ফারুক।
সভায় রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন, ২৭নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ারুল আমিন আযব, ১৫নং ওয়ার্ড কাউন্সিলর আবদুস সোবাহান, ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, ১৬নং ওয়ার্ড কাউন্সিলর বেলাল আহম্মেদ, ৩নং ওয়ার্ড কাউন্সিলর কামাল হোসন, ৩নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মুসলিমা বেগম বেলী, ৪নং সংরক্ষিত আসনের কাউন্সিলর শিরিন আরা খাতুন, ৭নং সংরক্ষিত আসনের কাউন্সিলর উম্মে সালমা, ৬নং সংরক্ষিত আসনের কাউন্সিলর মাজেদা বেগম, ২নং সংরক্ষিত আসনের কাউন্সিলর আয়েশা খাতুন, ৮নং সংরক্ষিত আসনের কাউন্সিলর নাদিরা বেগম, নিউট্রিশন ইন্টারন্যাশনালের নাজমুল হক, বিশ^ স্বাস্থ্য সংস্থার ডাঃ নুরুল ইসলাম, শিক্ষা অফিসার ড. সাবরিনা আনাম, পিএসটিসি, তিলোত্তমা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, রিক, এফপিএবি, পরিবার পরিকল্পনা, এসিডি, বাংলাদেশ বেতার, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য আগামী ১৯ জানুয়ারি ২০১৯ জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (২য় রাউন্ড) পালনের লক্ষ্যে মহানগরীতে স্থায়ী ৩৪৩ ও ভ্রাম্যমান ৪১টি কেন্দ্রসহ সর্বমোট ৩৮৪টি কেন্দ্রে এ কার্যক্রম পরিচালনা করা হবে। ঐদিন ৬-১১ মাস বয়সী ৭৯৭৬ জন শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ৫৫২৪৭ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ উপলক্ষে ক্যাম্পেইনের পূর্বের দিন সিটি কর্পোরেশন এলাকায় ওয়ার্ড সমূহে মাইকিং, শুক্রবার জুম্মার নামাযের পূর্বে মসজিদ, অন্যান্য উপাসনালয়ে ভিটামিন ‘এ’ এর প্রয়োজনীয়তা ও ক্যাম্পইন দিবসে শিশুকে নিকটস্থ টিকাদান কেন্দ্র নিয়ে আসার জন্য উদ্বুদ্ধ করতে বার্তা প্রেরণ করা হবে।

জানুয়ারি ১৬
০৩:৫০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত