Daily Sunshine

নিরাপদ ভেজাল মুক্ত খাদ্য নিশ্চিত করতে হবে : খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিনিধি : খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, আমরা খাদ্যে স্বয়ং সম্পূর্নতা অর্জন করেছি। এখন প্রয়োজন, নিরাপদ ভেজালমুক্ত এবং পুষ্টিমান সম্পন্ন খাদ্য উৎপাদন নিশ্চিত করা। প্রধান মন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে ক্ষুধামুক্ত দারিদ্রমুক্ত এবং সুস্থ জাতি গঠনের মধ্য দিয়ে বিশ্বে একটি উন্নত দেশ গঠনের যে ভিষন সেই লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে। এক্ষেত্রে সকলকে এক হয়ে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। সবচেয়ে বড় অস্ত্র সততা। সততা ও নিষ্ঠার সাথে প্রধান মন্ত্রীর নির্দেশে দায়িত্ব পালনের মধ্য দিয়ে আমরা দেশের উল্লেখযোগ্য এই খাদ্য সেক্টরকে এগিয়ে নিয়ে যেতে চাই।
মঙ্গলবার বিকেল ৪টায় নওগাঁ সার্কিট হাউজ মিলনায়তনে রাজশাহী বিভাগের মাঠ পর্যায়ের খাদ্য বিভাগের কর্মকর্তাদের সাথে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।
তিনি আরও বলেন, নির্বাচনের জন্য যানবাহন বন্ধ থাকার এবং কুয়াশার কারনে কয়েক দিন বিশেষ করে চালের দাম ২/১টাকা বেড়েছিল। কিন্তু সরকারের তাৎক্ষনিক পদক্ষেপ নেয়ার কারনে বর্তমানে ধান ও চালের দাম স্থিতিশীল রয়েছে। চালসহ খাদ্য শষ্যের বাজার যাতে স্থায়ীভাবে স্থিতিশীল থাকে সে লক্ষে প্রধান মন্ত্রীর নির্দেশে জেলায় জেলায় একটি করে এবং ঢাকায় পৃথক ৪টি তদারকি টিম গঠন করা হয়েছে।
তিনি খাদ্য কর্মকর্তাদের উদ্দেশ্য বলেন, খাদ্য শষ্য সংগ্রহ করতে কোয়ালিটি নিশ্চিত করার পাশাপাশি কৃষকরা যাতে হয়রানীর শিকার না হয় সেদিকে খাদ্য কর্মকর্তাদের সতর্ক থাকার নির্দেশ প্রদান করেন। তিনি সকলকে একসাথে কাজ করে আমাদের যে ভিশন তা অর্জনের মাধ্যমে প্রধানমন্ত্রীর মুখ উজ্জল করার তাগিদ দেন।
নওগাঁ জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, খাদ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওমর ফারুক, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক আরিফুর রহমান অপু, নওগাঁ সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি, পুলিশ সুপার ইকবাল হোসেন সহ রাজশাহী বিভাগের জেলা খাদ্য নিয়ন্ত্রক, উপজেলা খাদ্যকর্মকর্তা, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তাগনবৃন্দরা প্রমুখ উপস্থিত ছিলেন। ।
এর আগে দুপুর আড়াইটায় দলীয় নেতাকর্মীরা খাদ্যমন্ত্রীকে নওগাঁ শহরের বাইপাস সান্তাহার থেকে হাজার হাজার মোটর সাইকেল নিয়ে শোভাযাত্রা করে সার্কিট হাউজে নিয়ে আসে।
বিকেলে নওগাঁ নওজোয়ান মাঠে পৌর আওয়ামীলীগের উদ্যোগে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি ও নওগাঁ সদর আসনের এমপি ব্যারিস্টার নিজাম উদ্দীন জলিল জনকে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল সংবর্ধনা দেয়া হয়। সভাপতির দায়িত্ব পালন করেন পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষান। খাদ্যমন্ত্রী হিসাবে শপথ নেয়ার পর এই প্রথম নওগাঁয় আসেন।

জানুয়ারি ১৬
০৩:৫০ ২০১৯

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত