Daily Sunshine

ঢাকাস্থ ভারতীয় ডেপুটি হাইকমিশনারের রাবি সফর

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সফর করেছেন ঢাকাস্থ ভারতীয় হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার ড. আদর্শ সোয়াইকা। মঙ্গলবার শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় অনুষ্ঠিত হয়।
এসময় তাঁরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণা সংশ্লিষ্ট বিষয়সহ পারস্পরিক আগ্রহ সম্পর্কে আলোচনা করেন। এসময় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, ইতিহাস বিভাগের অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র প্রমুখ।
পরে ড. সোয়াইকা রসায়ন বিভাগ পরিদর্শন করেন। সেখানে তিনি বিভাগের সভাপতি অধ্যাপক বেলায়েত হোসেন হাওলাদারসহ শিক্ষকবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন এবং বিভাগের গবেষণাগার ও সেমিনার লাইব্রেরিসহ শিক্ষা ও গবেষণা সহায়ক সুবিধাদি ঘুরে দেখেন। প্রসঙ্গত, তিনি রসায়ন শাস্ত্রে দিল্লী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এছাড়াও তিনি শহীদ স্মৃতি সংগ্রহশালা পরিদর্শন করেন ও দর্শনার্থী বইতে মন্তব্য লেখেন।

জানুয়ারি ১৬
০৩:৪৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত