Daily Sunshine

পাঁচ ধাপে উপজেলা নির্বাচন

জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন করার পর এখন নির্বাচন কমিশন দেশের ৪৯২টি উপজেলা পরিষদের নির্বাচন নিয়ে ভাবছে। কমিশন সচিব গণমাধ্যমকে এমনি তথ্য দিয়েছেন। এবার পাঁচ ধাপে এই নির্বাচনে ভোট গ্রহণ করা হবে এবং প্রত্যেক সদর উপজেলা পুরোটা ইভিএম’র মাধ্যমে ভোট নেয়া হবে। আসছে মাসে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলেও উল্লেখ করা হয়েছে।
দেশের স্থানীয় সরকারের অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হচ্ছে উপজেলা। শুরুতে এটি প্রশাসনিক কর্মকর্তাদের দ্বারা পরিচালিত হলেও এখন এটি নির্বাচিত জনপ্রতিনিধিদের দ্বারা পরিচালিত হচ্ছে। প্রথমে এটি নির্দলীয় ভাবে নির্বাচন হলেও এখন দলীয় প্রতীকে এই নির্বাচনে দলীয় মনোনয়ন নিয়ে প্রার্থীরা লড়বেন ভোট যুদ্ধে।
উপজেলা পরিষদ নির্বাচনের প্রস্তুতি যখন শুরু হয়েছে নির্বাচন কমিশনে তখন বিভিন্ন রাজনৈতিক দলের তৃণমূলের নেতাকর্মীরাও প্রস্তুতি শুরু করেছেন এই নির্বাচনের অংশ নেবার জন্যে। আর এ লক্ষ্যে দলীয় মনোনয়ন লাভের জন্যে চেষ্টা তদবির শুরু করেছেন ভোট যুদ্ধে লড়তে ইচ্ছুক নেতারা। এখন নির্বাচনী তফসিল ঘোষণার পর বোঝা যাবে কার ভাগ্যে দলীয় মনোনয়ন জোটে আর দলের বাইরে কারা স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন।
জাতীয় সংসদ নির্বাচনের পর সর্বত্র এখন বইছে স্থানীয় সরকারের এই নির্বাচনের হাওয়া। সম্ভাব্য প্রার্থীরা প্রতিদিনই গণসংযোগ করছেন, সেই সাথে গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলছেন। সে সব খবর এখন বিভিন্ন দৈনিকে প্রতিদিন আসছে। নির্বাচনের এই আমেজ ধরে রেখে দলীয় প্রতীকের এই ভোটযুদ্ধ উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত হবে এমন প্রত্যাশা আমাদের। আর এ জন্যে সকল দলের প্রার্থী সমান সুযোগ সুবিধা নিয়ে মাঠে থাকবেন এমনটাও আমরা প্রত্যাশা করি। তবে এ জন্যে আমাদের নির্বাচনী তফসিল ঘোষণার দিকেই আপতত তাকিয়ে থাকতে হচ্ছে।

জানুয়ারি ১৬
০৩:৪০ ২০১৯

আরও খবর

বিশেষ সংবাদ

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

প্রাণ ফিরে পাচ্ছে রাবির টুকিটাকি চত্বর

স্টাফ রিপোর্টার ,রাবি: টুকিটাকি চত্বর। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিরপরিচিত একটি চত্বর। প্রায় ৩৫ বছর আগে বিশ্ববিদ্যালয়টির লাইব্রেরি চত্বরে ‘টুকিটাকি’ নামের ছোট্ট একটি দোকান চালু হয়। খুব অল্প সময়ের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মুখে মুখে টুকিটাকি নামটি ছড়িয়ে পড়ে। দোকানটি ভীষণ জনপ্রিয়তা পায়। ফলে সবার অজান্তেই একসময় লাইব্রেরি চত্বরটির নাম হয়ে যায়

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

আসছে ৫৫ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সানশাইন ডেস্ক : মান্থলি পেমেন্ট অর্ডারভুক্ত (এমপিও) শিক্ষাপ্রতিষ্ঠানে ৫৫ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলে চলতি মাসেই গণবিজ্ঞপ্তি জারি করতে পারে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এনটিআরসিএ সূত্রে জানা গেছে, সারা দেশের এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় ৫৭ হাজার ৩৬০টি শূন্য পদের তালিকা

বিস্তারিত