Daily Sunshine

রাবি ওয়েবসাইট ও ডিজিটাল সেবার উপর মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ওয়েবসাইট ও অন্যান্য ডিজিটাল সেবা সম্পর্কে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী জাকারিয়ায় সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।
উপাচার্য বলেন, ডিজিটালাইজেশনে রাবি দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের চেয়ে বর্তমানে অনেকটা এগিয়ে। আমাদের এই এগিয়ে যাওয়াটা যেন থমকে না যায়। এ ব্যাপারে আমাদের সকলকে একত্রে কাজ করতে হবে। বাংলাদেশ সরকারের ডিজিটালাইজেশন পলিসি মানুষের দোয়ারে পৌঁছে দেওয়া ও তা বাস্তবায়ন করতে হলে রাবিকে ডিজিটাল ইউনিভার্সিটিতে রূপান্তর করতে হবে। এর মাধ্যমে জাতির জনকের স্বপ্ন উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে।
এসময় বিশ্ববিদ্যালয় আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক মো. খাদেমুল ইসলাম মোল্যা ওয়েবসাইটের বর্তমান অবস্থা ও প্রদত্ত ডিজিটাল সেবা এবং ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষিতে আগামী দিনের পরিকল্পনা সম্পর্কে বক্তব্য দেন।
কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ওমর ফারুকের সঞ্চালনায় প্রশ্নোত্তর পর্বে আরো উপস্থিত ছিলেন- কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী, ছাত্র-উপদেস্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান প্রমুখ।

জানুয়ারি ১৫
০৩:১৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

আলোকিত সিটি পেয়েছেন মহানগরবাসী

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীর শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বরে দাঁড়িয়ে আছে মাস্তুল আকৃতির মজবুত দুইটি পোল। প্রতিটি পোলের উপর রিং বসিয়ে তার চতুরদিকে বসানো হয়েছে উচ্চমানের এলইডি লাইট। আর সেই লাইটের আলোয় আলোকিত বিস্তৃত এলাকা। শুধু শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর নয়, এভাবে মহানগরীর আরো গুরুত্বপূর্ণ ১৪টি চত্বর আলোকিত হয় প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত