Daily Sunshine

রাজশাহী অঞ্চলে বিভিন্ন সংগঠনের কম্বল বিতরণ

স্টাফ রিপোর্টার : কয়েক সপ্তাহজুড়ে রাজশাহী অঞ্চলের উপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। হিমেল হাওয়া ও শীতে খেটে মানুষের প্রাণ যায় অবস্থা। অনেক কষ্টে জীবনযাপন করছে মেহনতি মানুষ। শীতার্ত মানুষের পাশে দাঁড়িয়েছে বিভিন্ন সংগঠন। যারা রাজশাহী অঞ্চলের বিভিন্ন স্থানে শীতবস্ত্র ও কম্বল বিতরণ করেছেন।
বাগমারায় গার্লস গাইড : রাজশাহীর বাগমারা উপজেলা গার্লস গাইড অ্যাসেশিয়েশনের উদ্যোগে রোববার দুঃস্থ ও প্রতিবন্ধীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে উপজেলার চাঁনপাড়া আর্দশ বালিকা বিদ্যালয় চত্ত্বরে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। গার্লস গাইডের উপজেলার কমিশনার প্রধান শিক্ষক নাজমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মীর মস্তাফিজুর রহমান। অতিথি ছিলেন গার্লস গাইডের সাধারণ সম্পাদক শাহানাজ বেগম, সদস্য খন্দকার শাহিদা আলম শাহী,শাহারা খাতুন। অনুষ্ঠানে শতাধিক প্রতিবন্ধী ও দুঃস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।
পবার চরমাঝারদিয়াড় : পবার হরিপুরে পদ্মার ওপারে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। রোববার হরিপুর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ড চরমাঝারদিয়াড়ে ঢাকাস্থ রাজশাহী সমিতির উদ্যোগে এসব কম্বল বিতরণ করা হয়।
হরিপুর ইউনিয়ন চেয়ারম্যান বজলে রেজবি আল হাসান মুঞ্জিলের সভাপতিত্বে প্রধান অতিথি থেকে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন পবা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আবু বাশির। বিশেষ অতিথি ছিলেন ঢাকাস্থ রাজশাহী সমিতির ম্যানেজার সওদাগর আলী, প্রচার সম্পাদক তরিকুল ইসলাম। উপস্থিত ছিলেন ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মতিউর রহমান, হরিপুর ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, ইউপি’র সদস্য শামীম হোসেন ও তাজমা বেগম।
ইয়্যাস : ‘তারুণ্যের জয় হবে নিশ্চয়ই’ এই প্রত্যয়ে চলা রাজশাহীর তরুণ সংগঠন ইয়্যাস (ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ) সমাজের সুবিধাবঞ্চিত শীতার্ত বস্তিবাসী, প্রবীণ ও প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ কার্যক্রম পরিচালনা করছে। রোববার সকালে রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন তালাইমারী এলাকাস্থ পদ্মাপাড়ে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করে।
শীতবস্ত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন, রাজশাহী মহানগর পুলিশের মতিহার থানার ওসি (তদন্ত) মাহবুব আলম। কম্বল বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, তরুণ সংগঠন ইয়্যাসের সভাপতি শামীউল আলীম শাওন। অনুষ্ঠান পরিচালনা করেন, সংগঠনটির সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশ।
শনিবার ও রোববার দুদিনে ইয়্যাসের উদ্যোগে রাজশাহী রেলওয়ে স্টেশন, বালিয়াপুকুর, তালাইমারীসহ রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে মোট ৪৬টি পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। কম্বল বিতরণ কার্যক্রমে অংশগ্রহণ করেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট রাজশাহী সিটি ইউনিটের উপ-যুব প্রধান হোসনে আরা জুইসি, তার মাতা সেলিনা জামান।
সিংড়া : নাটোরের সিংড়ায় মডেল প্রেসক্লাবের আয়োজনে দুস্থ, প্রতিবন্ধীদের মাঝে কম্বল বিতরন করা হয়েছে। শনিবার উপজেলার বিভিন্ন স্থানে মডেল প্রেসক্লাবের সদস্যরা প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের পক্ষ হতে কম্বল কম্বল বিতরন করেন।
এসময় উপস্থিত ছিলেন, সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি রাজু আহমেদ, সহসভাপতি আনোয়ার হোসেন আরিফ, সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, সহ সভাপতি খলিল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাাহ আল মামুন, যুগ্ম সম্পাদক প্রকৌশলী জুনাইদ আহমেদ সৈকত, প্রচার সম্পাদক রনজু আহমেদ, দপ্তর সম্পাদক আবু জাফর সিদ্দিক, অর্থ সম্পাদক জুলহাস কায়েম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক রবিন খান, সাংবাদিক মাহিদুল ইসলাম মানিক, সদস্য লিটন আলী প্রমুখ।
২৩নং ওয়ার্ড : ২৩নং ওয়ার্ডের কাউন্সিলর মাহাতাব হোসেন চৌধুরী ওয়ার্ডে সেখেরচক মহল্লার পঞ্চবটি, মহলদারপাড়া ও আলুপট্টিতে অসহায়, দুঃস্থ্যদের মাঝে বিনামূল্যে এক হাজার তিনশতটি উন্নত মানের কম্বল বিতরণ করেন। এই সময়ে উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী আলতাব হোসেন আলতু, হায়দার হোসেন চৌধুরী, মশিহুর রহমান, ওয়ার্ড সচিব, মোশারফ, সজল, সুমন ঠাকুর, মুকিত, মনি স্থানীয় গুণীজন প্রমুখ।

জানুয়ারি ১৪
০২:৫৬ ২০১৯

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত