Daily Sunshine

রাঙামাটিতে বস্তিতে আগুনে পুড়ল শতাধিক ঘর

সানশাইন ডেস্ক: রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকায় মসজিদ কলোনির নিজাম টিলা বস্তিতে রোববার আগুন লাগে। আগুনে রিজার্ভ বাজার এলাকায় মসজিদ কলোনির নিজাম টিলার বস্তির শতাধিক বসতঘর পুড়ে গেছে। আজ রোববার সকালে নিজাম টিলার বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল পৌনে নয়টার দিকে রাঙামাটি শহরের নিজাম টিলা বস্তির মাঝখানে বাবুল মিয়ার বাড়িতে আগুন দেখা যায়। পরে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। আগুন লাগার ঘটনায় ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে সরাসরি ফায়ার সার্ভিসের গাড়ি ও সরঞ্জাম ঢুকতে না পারায় প্রায় পৌনে এক ঘণ্টার পর আগুনে নেভানোর কাজ শুরু করতে হয়। এরই মধ্যে বস্তির অন্তত ১০৩টি বসতঘর পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি সেনাবাহিনী, পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) সদস্যরাও আগুন নেভানোয় সহযোগিতা করেন। প্রায় দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।
ক্ষতিগ্রস্ত মো. আবুল কাশেম প্রথম আলোকে বলেন, ‘আমরা ঘটনার সময় সবাই বাইরে ছিলাম। কোনো কিছু রক্ষা করতে পারিনি। আমাদের সবকিছু পুড়ে গেছে।’ রাঙামাটির ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. দিদারুল আলম প্রথম আলোকে বলেন, আগুন প্রায় দুই ঘণ্টায় নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। বিস্তারিত বাড়িঘরের সংখ্যা ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ চলছে।

জানুয়ারি ১৪
০২:৫২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত