Daily Sunshine

রাঙামাটিতে বস্তিতে আগুনে পুড়ল শতাধিক ঘর

সানশাইন ডেস্ক: রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকায় মসজিদ কলোনির নিজাম টিলা বস্তিতে রোববার আগুন লাগে। আগুনে রিজার্ভ বাজার এলাকায় মসজিদ কলোনির নিজাম টিলার বস্তির শতাধিক বসতঘর পুড়ে গেছে। আজ রোববার সকালে নিজাম টিলার বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে ফায়ার সার্ভিস।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল পৌনে নয়টার দিকে রাঙামাটি শহরের নিজাম টিলা বস্তির মাঝখানে বাবুল মিয়ার বাড়িতে আগুন দেখা যায়। পরে মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে। আগুন লাগার ঘটনায় ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। ঘটনাস্থলে সরাসরি ফায়ার সার্ভিসের গাড়ি ও সরঞ্জাম ঢুকতে না পারায় প্রায় পৌনে এক ঘণ্টার পর আগুনে নেভানোর কাজ শুরু করতে হয়। এরই মধ্যে বস্তির অন্তত ১০৩টি বসতঘর পুড়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি সেনাবাহিনী, পুলিশ ও বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) সদস্যরাও আগুন নেভানোয় সহযোগিতা করেন। প্রায় দুই ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এখনো ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা যায়নি বলে ফায়ার সার্ভিস জানিয়েছে।
ক্ষতিগ্রস্ত মো. আবুল কাশেম প্রথম আলোকে বলেন, ‘আমরা ঘটনার সময় সবাই বাইরে ছিলাম। কোনো কিছু রক্ষা করতে পারিনি। আমাদের সবকিছু পুড়ে গেছে।’ রাঙামাটির ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক মো. দিদারুল আলম প্রথম আলোকে বলেন, আগুন প্রায় দুই ঘণ্টায় নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। বিস্তারিত বাড়িঘরের সংখ্যা ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণের কাজ চলছে।

জানুয়ারি ১৪
০২:৫২ ২০১৯

আরও খবর