Daily Sunshine

অনলাইন গণমাধ্যমের বিকাশ প্রধানমন্ত্রীর হাত ধরে : তথ্যমন্ত্রী

সানশাইন ডেস্ক: দেশে অনলাইন গণমাধ্যমের বিপ্লব ঘটেছে মন্তব্য করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশে আজকে বিভিন্ন গণমাধ্যমের বিকাশ হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরেই। প্রিন্ট বলেন, ইলেক্ট্রনিক মিডিয়া ও অনলাইন গণমাধ্যম বলেন সবকিছু তার সময়ে হয়েছে। দেশে অনলাইন গণমাধ্যমের পাশাপশি সোশ্যাল মিডিয়াতেও বিপ্লব ঘটেছে।
রোববার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের অধীন সংস্থা প্রধানদের সঙ্গে মতবিনিময়ের পূর্বে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, দেশে ২০০৮ সালে যেখানে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ৮ লাখ, সেটি এখন ৯ কোটির কাছাকাছি। সোশ্যাল মিডিয়া প্রায় ৮ কোটি মানুষ ব্যবহার করে।
তিনি বলেন, একজন শিশুর মনন তৈরি ও একই সঙ্গে একজন প্রাপ্তবয়স্ক ব্যক্তির মনন সঠিকভাবে প্রয়োগের ক্ষেত্রে গণমাধ্যমের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি গণমাধ্যমের সার্বিক সহযোগিতা কামনা করেন।
ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলছে। স্বল্পোন্নত দেশ থেকে উন্নত দেশে পরিণত হচ্ছে। শহরের আধুনিক সুযোগ-সুবিধা ইতিমধ্যে গ্রামে পৌঁছে গেছে। গ্রামের ঘরে ঘরে বিদ্যুৎ আছে, ডিস লাইন আছে, টেলিফোন আছে। ঘরে ঘরে মানুষ এখন ফ্রিজ ব্যবহার করে। অনেক বাড়িতে এয়ারকন্ডিশনও আছে। গ্রামের রাস্তায় বাতি জ্বলবে সেটি পাঁচ বছর আগেও মানুষ কল্পনা করেনি। সব সুযোগ-সুবিধায় গ্রাম এখন শহরে পরিণত হয়েছে। জীবন যাত্রার মান উন্নয়ন, সব ধরনের সুযোগ-সুবিধা পৌঁছে দেওয়ার অঙ্গীকার নিয়ে নতুন সরকারের যাত্রা শুরু হয়েছে।
তথ্য সচিব আব্দুল মালেক এর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক হারুন অর রশীদ, প্রধান তথ্য অফিসার কামরুন্নাহার, পিআইবির মহাপরিচালক শাহ আলমগীর প্রমুখ।

জানুয়ারি ১৪
০২:৫১ ২০১৯

আরও খবর