Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জে ২ লাখ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের ৫টি উপজেলা, ৪টি পৌরসভা ও ৪৫টি ইউনিয়ন এলাকায় ২ লাখ ১ হাজার ৯৭১ জন ৬ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
১৯ জানুয়ারি শনিবার জেলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। শিশুমৃত্যুর ঝুঁকি কমাতে, শিশুর পূষ্টি পূরণ ও স্বাস্থ্য সুরক্ষায় ক্যাম্পেইনে ৬ থেকে ১১ মাস বয়সী ২৪ হাজার ৩০ জন শিশুকে একটি করে নীল রঙের ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৭৭ হাজার ৯৪১ জন শিশুকে একটি করে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। এ লক্ষে ভ্রাম্যমাণসহ ১ হাজার ২০১টি কেন্দ্রে কাজ করবেন ৪২৭ জন স্বাস্থ্যকর্মী ও ২ হাজার ৪০২ জন স্বেচ্ছাসেবক।
সকালে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে জেলা পর্য়াযের মাল্টিমিডিয়া ওরিয়েন্টেশনে এসব তথ্য জানানো হয়। সিভিল সার্জন খাইরুল আতাতুর্কের সভাপতিত্বে সভায় অংশ নেন, জেলায় স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপপরিচালক ডা. আব্দুস সালাম, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী, জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল লতিফ, জেলা তথ্য কর্মকর্তা ওয়াহিদুজ্জামান, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সার্ভেইল্যান্স মেডিকেল অফিসার ডা. নুরুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার চিকিৎসক ওলিউল ইসলাম, মেডিকেল অফিসার সুলতানা পাপিয়া, ইপিআই কর্মকর্তা আমিরুল মোমেনিন জীবনসহ সমগ্র জেলার স্বাস্থ্য সংশ্লিষ্টরা, এনজিও প্রতিনিধি ও অনান্যরা।

জানুয়ারি ১৪
০২:৪৮ ২০১৯

আরও খবর