Daily Sunshine

বাগমারায় পুকুর খনন বন্ধে আইনী নোটিশ

স্টাফ রিপোর্টার: রাজশাহীর বাগমারায় পুকুর খনন বন্ধে হাইকোটের আদেশ বাস্তবায়নের আইনী নোটিশ পাঠিয়েছে এক আইনজীবী। শনিবার ডাক যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সেটি পাঠানো হয় বলে জানান হাইকোটের আইনজীবী জালাল উদ্দীন উজ্জল।
নোটিশে তিনি উল্লেখ্য করেন, বাগমারা উপজেলাধীন বিভিন্ন স্থানে জাতীয় ভূমি ব্যবহার নীতিমালা লংঘন করে আবাদী উৎপাদনশীল সমতল কৃষি ভূমি নষ্ট ও জমির শ্রেণী পরিবর্তনের মাধ্যমে মৎস্য চাষের নামে অবৈধ পুকুর খনন বন্ধে বাংলাদেশের মহামান্য সুপ্রীম কোটের হাইকোর্ট বিভাগে ৪৩৫৩/২০১৭ নং রীটে পিটিশন করা হয়। যা গত ০৩/০৪/২০১৭ইং তারিখে শুনানীনাতে হাইকোর্ট বিভাগ রুল নীশি জারি করতঃ বাগমারা উপজেলায় অবৈধ পুকুর খনন বন্ধে নিয়মিত ভাবে মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ প্রদান করেন। যা অদ্যবধি যথারীতি ভাবে বলবৎ ও কার্যকর রয়েছে। তথাপিও বাগমারা উপজেলায় বিভিন্ন স্থানে এখনও অবৈধ ভাবে পুকুর খনন অব্যাহত রয়েছে।
বিশেষ করে গোয়ালকান্দি ইউনিয়ানাধীন সেনোপাড়া ও যশের বিলে প্রায় ২০০ বিঘা আবাদী উর্বর সমতল কৃষি জমি নষ্ট করে দেশের সর্বোচ্চ আদালতের আদেশ অমান্য করে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিরা নিরবিচ্ছিন্ন ভাবে অবৈধ পুকুরে খনন অব্যাহত রেখেছে। যা সম্পূর্ণ আদালত অবমাননার সামীল। এমতাবস্থায় মহামান্য সুপ্রীমকোর্টের হাইকোর্ট বিভাগে দায়ের কৃত রীট পিটিশন নং- ৪৩৫৩/২০১৭ তে গত ০৩/০৪/২০১৭ইং তারিখের প্রদত্ত আদেশ যথারীতি বাস্তবায়ন করা একান্ত আবশ্যক।
ফলে সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে দায়েরকৃত রীট পিটিশন নং ৪৩৫৩/২০১৭, তে গত ০৩/০৪/২০১৭ইং তারিখের প্রদত্ত আদেশ যথারীতি প্রতিপালন পূর্বক বাগমারা উপজেলায় চলমান অবৈধ পুকুর খনন বন্ধে কার্যকারী আইনগত ব্যবস্থা গ্রহনের নিমিত্তে আপনাকে বিশেষ ভাবে অনুরোধ জানাচ্ছি।

জানুয়ারি ১৩
০৩:১৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

ডিগ্রী থাকলেও মিলছেনা যোগ্য চাকরি

শাহ্জাদা মিলন: বাংলাদেশের অন্যতম বিভাগীয় শহর রাজশাহী। সিল্কসিটি, আমের রাজধানী হিসেবে পরিচিত সারা দেশে রাজশাহী। তবে এসব পরিচয় ছাপিয়ে রাজশাহী ‘শিক্ষা নগরী’ হিসেবে সবচেয়ে বেশি পরিচিত। অসংখ্য নামিদামি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এখানে। এর সুফলে রাজশাহীতে বছর বছর বাড়তে ডিগ্রিধারী মানুষের সংখ্যা। তবে সেই অনুপাতে বাড়ছে না কর্মসংস্থান। রাজশাহীতে রয়েছে রাজশাহী

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সরকারি চাকরি প্রার্থীর বয়সে ছাড়

সানশাইন ডেস্ক : করোনা মহামারিতে সাধারণ ছুটিতে স্বাভাবিক জীবনযাত্রার সঙ্গে স্থগিত ছিল সরকারি-বেসরকারি চাকরির নিয়োগ প্রক্রিয়া। এ কয়েক মাসে নিয়োগ বিজ্ঞপ্তি পায়নি দেশের শিক্ষিত বেকার জনগোষ্ঠী। অংশ নিতে পারেনি কোনো নিয়োগ পরীক্ষাতেও। অনেকেরই বয়স পেরিয়ে গেছে ৩০ বছর। স্বাভাবিকভাবেই সরকারি চাকরির আবেদনে সুযোগ শেষ হয়ে যায় তাদের। তবে এ দুর্যোগকালীন

বিস্তারিত