Daily Sunshine

আদালতের আদেশ অমান্য করে তাহেরপুরে চলছে ২ অবৈধ ক্লিনিক

স্টাফ রিপোর্টার: রাজশাহীর বাগমারা উপজেলায় লাইসেন্স বিহীন অনিয়ম ভাবে পরিচালিত ৮টি বেসরকারী হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধে “ল ইয়ার্স সোসাইটি ফর ল” নামক একটি নিবন্ধিত হিউম্যান রাইটস অর্গানাইজেশন জনস্বার্থে হাইকোর্ট বিভাগে রিট পিটিশন দায়ের করে। রিট পিটিশন নং ১৪২৪৪/২০১৮।
গত ২০ নভেম্বর শুনানী শেষে হাইকোর্ট বিভাগ স্বাস্থ্য মহাপরিচালক, রাজশাহী বিভাগীয় পরিচালক, সিভিল সার্জন, বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের প্রতি রুল জারি করেন। একই সঙ্গে আদালতের আদেশ প্রাপ্তির ৩দিন মধ্যে ওই সব নাম সর্বস্ব হাসপাতাল, ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধের নির্দেশ প্রদান করেন।
আদালতের উক্ত আদেশ যথারীতি জারি হওয়ায় রাজশাহী সিভিল সার্জন একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর মাধ্যমে অবৈধভাবে পরিচালিত ৮টি বে-সরকারি চিকিৎসা প্রতষ্ঠিান বন্ধ করে দেয়। কিন্তু বন্ধকৃত অনুমোদিতহীন ৮টি বে-সরকারি চিকিৎসা প্রতিষ্ঠানের মধ্যে ডাঃ সাব্বির ক্লিনিক ও হাসপাতাল এবং তাহেরপুর জেনারেল হাসপাতাল সর্বোচ্চ আদালতের আদেশ অমান্য করে স্থানীয় প্রভাবশালীদের মদদে আবারো রোগী ভর্তি ও অপারেশন কার্যক্রম অব্যাহত রেখে। এছাড়া রোগী ভর্তি ও অপারেশনের পর স্থানীয় প্রশাসন ও জনসাধারনের চোখে ফাকি দেওয়ার জন্য ক্লিনিকের অন্য তলায় দিনের বেলায় রোগীদের থাকার ব্যবস্থা করা হয়েছে। তা তালা বন্ধ করেও রাখা হচ্ছে।
আইনজীবী জালাল উদ্দিন উজ্জল বলেন, আদালতের আদেশ এখনো সম্পূর্ণ রূপে বাস্তবায়ন হয়নি। আদালতের আদেশ বাস্তবায়নের জন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আদালতের আদেশ অমান্য করার দায়ে সংশ্লিষ্টদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালতে কনটেম্পট পিটিশন (আদালত অবমাননার অভিযোগ) দায়ের করা হবে।

জানুয়ারি ১৩
০৩:১৬ ২০১৯

আরও খবর