Daily Sunshine

হাসান আজিজুল হকের ৮০তম জন্ম উৎসব উদযাপনে কমিটি গঠন

রাবি প্রতিনিধি : উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ৮০তম জন্মবার্ষিকী উদ্যাপন হবে আগামী ২ ফেব্রুয়ারি। এ উপলক্ষে শুক্রবার সন্ধ্যায় রাজশাহীর কাজলায় হেরিটেজ আর্কাইভসের কনফারেন্স কক্ষে ‘কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ৮০তম জন্ম-উৎসব উদযাপন পরিষদ’ নামে একটি কমিটি গঠন করা হয়। রাজশাহীর সর্বস্তরের গুণিজন ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয়েছে।
কবিকুঞ্জের সভাপতি অধ্যাপক রুহুল আমিন প্রামাণিককে আহ্বায়ক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইবিএসের সাবেক পরিচালক অধ্যাপক ড. স্বরোচিষ সরকারকে যুগ্ম আহ্বায়ক এবং কবিকুঞ্জের সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার ও রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক চলচ্চিত্র নির্মাতা ড. সাজ্জাদ বকুলকে সদস্য-সচিব করে একটি কমিটি করা হয়।
কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন রাজশাহীর সিটি মেয়র, সদর আসনের সাংসদ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক কয়েকজন উপাচার্য, ভাষাসৈনিক, শিক্ষাবিদ, মুক্তিযোদ্ধা ও সঙ্গীতজ্ঞরা।
এ ছাড়া রাজশাহী শহর ও বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল বহু সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবী সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন। এ ছাড়া জন্ম-উৎসব আয়োজনের জন্য মঞ্চসজ্জা, সাংস্কৃতিক, অর্থ, স্মরণিকা, প্রচার ও প্রকাশনা উপ-কমিটি নামে পাঁচটি উপ-কমিটি গঠন করা হয়েছে। কমিটির পক্ষ থেকে আগামী শুক্রবার বিকাল ৪টায় একই স্থানে পরবর্তী সভা আহ্বান করা হয়েছে।
প্রসঙ্গত, কথাসাহিত্যিক হাসান আজিজুল হক ভারতের পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার যবগ্রামে ১৯৩৯ সালের ২ ফেব্রুয়ারি জন্ম গ্রহণ করেন।

জানুয়ারি ১৩
০৩:১৪ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত