Daily Sunshine

রাজশাহীতে বাছাই গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি : ‘গণিত শেখো, স্বপ্ন দেখো’ স্লোগানকে সামনে রেখে রাজশাহীতে বাছাই গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সোয়া ১০টায় রাজশাহী কলেজের কলা ভবনে অলিম্পিয়াডের আয়োজন করা হয়। ডাচ-বাংলা ব্যাংক ও প্রথম আলোর পৃষ্ঠপোষকতায় ‘গণিত উৎসব ২০১৯’ এর বাছাই হিসেবে অলিম্পিয়াডের আয়োজন করে বাংলাদেশ গণিত অলিম্পিয়াড কমিটি।
সকালে রাজশাহীতে শীতের তীব্রতার মধ্যে দেখা যায় মিষ্টি রোদ। অলিম্পিয়াড শুরুর ঘণ্টাখানেক আগে থেকেই কলেজের কলা ভবনের সামনের চত্বর উৎসুক শিক্ষার্থী ও অভিভাবকে ভরে যায়। সকাল সোয়া ১০টায় অলিম্পিয়াড শুরুর সময়ে কলেজের অধ্যক্ষ হবিবুর রহমান, রাজশাহী বিশ^বিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক সভাপতি সহযোগী অধ্যাপক মো. মশিহুর রহমান, রসায়ন বিভাগের অধ্যাপক মাহবুবুর রহমান, রাজশাহী বন্ধুসভার সভাপতি ফারুক হোসেন, প্রথম আলোর রাজশাহীর নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহম্মদ আজাদসহ বন্ধুসভার সদস্যরা উপস্থিত ছিলেন।
বাছাই অলিম্পিয়াডের ঘণ্টাব্যাপী পরীক্ষায় নগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ১১০৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বাছাই পরীক্ষায় ক্যাটাগরি অনুযায়ী প্রাথমিকে ৩১১ জন, নিম্নমাধ্যমিকে ৪১২ জন, মাধ্যমিকে ২৩২ জন ও উচ্চমাধ্যমিকে ১৫৪ জনসহ মোট ১১০৯ জন শিক্ষার্থী অংশ নেন। অলিম্পিয়াডে এই প্রথমবারের মতো সরকারি একটি অগ্রণী প্রকল্পের অংশ হিসেবে পরীক্ষায় পাঁচটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

জানুয়ারি ১২
০২:৫৫ ২০১৯

আরও খবর