Daily Sunshine

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বঙ্গবন্ধুকে স্মরণ

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার সকাল ১০টার দিকে কুমারপাড়াস্থ নগর আওয়ামী লীগের কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান স্থানীয় নেতৃবৃন্দ।
বেলা ১১টায় কুমারপাড়াস্থ দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী। পরিচালনা করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার।
অনুষ্ঠানে নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, বাঙ্গালি জাতির ইতিহাসে আজকের এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্বাধীনতা অর্জনের পরেও বঙ্গবন্ধুবিহীন বাঙ্গালি জাতির মনে কোথায় যেন বিষাদের সুর বিরাজ করছিল। জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তনে বাঙ্গালি জাতির স্বাধীনতার পূর্ণতা লাভ করে। বঙ্গবন্ধুকে কাছে পেয়ে বাঙ্গালি জাতি সেদিন সত্যিকারের স্বাধীনতার স্বাদ পায়।
উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন, নাঈমুল হুদা রানা, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আজাদ, এ্যাড. আসলাম সরকার, মহিলা সম্পাদিকা ইয়াসমিন রেজা ফেন্সি, যুব ও ক্রীড়া সম্পাদক মীর তৌফিক আলী ভাদু, উপ-দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম দোলন, সদস্য আহ্সানুল হক পিন্টু, এনামুল হক কলিন্স সহ থানা আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগ ও সকল সহযোগী নেতৃবৃন্দ।
জেলা স্বেচ্ছাসেবক লীগ : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বিশাল র‌্যালী করেছে রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক লীগ। বৃহস্পতিবার বিকেলে নগরের লক্ষ্মীপুর মোড়ে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এম মিজানুর রহমান রানার নেতৃত্বে এ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।
সমাবেশে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক এম. মিজানুর রহমান রানার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও রাসিকের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন। বক্তব্য রাখেন, জাহাঙ্গীর আলম, মতিউর রহমান মিলন, আব্দুর রশিদ, কাজী ফিরোজ আহমেদ, মোদ্দাসের রহমান, আকরাম হোসেন, শরিফুল ইসলাম, ইলিয়াস হোসাইন, রজত কুমার, জহুরুল ইসলাম, আনোয়ার হোসেন বাবু, জহুরুল ইসলাম বাবু, সাজেদুর রহমান, রাশেদুল ইসলাম, শরিয়ত উল্লাহ, আব্দুল হান্নান প্রমূখ।
রামেবি : রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় (রামেবি) কর্তৃপক্ষ। কর্মসূচিতে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ, ফাতেহা পাঠ ও জাতীয় পতাকা উত্তোলন।
রামেবির উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০১৯ পালন উপলক্ষ্যে বৃহস্পতিবার প্রথম প্রভাতে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিব। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ এবং বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ করেন। এসব কর্মসূচিতে রামেবির কলেজ পরিদর্শক ডা. রাগিব আহসান, সেকশন অফিসার জামাল উদ্দীন, আব্দুস সোবহানসহ সকল কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।
রাকাব : রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক প্রধান কার্যালয় ভবন চত্বরে ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীর উপস্থিতিতে মহাব্যবস্থাপক (প্রশাসন) খোন্দকার গোলাম মোস্তফা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন- অফিসার্স ফোরামের কার্যাকরী সভাপতি আশরাফ আলী, অফিসার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শওকত শহীদুল ইসলাম, রাকাব কর্মচারী সংসদের সভাপতি এস.এম. আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক আবু নাঈম ফজলে রাব্বি, বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক মীর মো. রোকনুজ্জামান রনি ও এসইসিপি’র প্রকল্প পরিচালক ফয়ছুল ইসলাম। প্রধান কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক/বিভাগীয় প্রধানগণ, প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ, এইসিপি’র প্রকাল্প পরিচালক এবং রাকাব কর্মচারী সংসদ (সিবিএ), অফিসার্স এসোসিয়েশন, অফিসার্স ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ, মুক্তিযোদ্ধা প্রাতিষ্ঠানিক কমান্ড কাউন্সিলের নেতৃবৃন্দসহ ব্যাংকের সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে ব্যাংকের মহাব্যবস্থাপক (প্রশাসন) খোন্দকার গোলাম মোস্তফা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করে বলেন বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মাধ্যমেই বাঙালী জাতি বিজয়ের পরিপূর্ণতা লাভ করে। তিনি জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত সময়ে কৃষিসহ বিভিন্ন ক্ষেত্রে অর্জিত সফলতার কথা তুলে ধরে এর ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে বঙ্গবন্ধুর চিন্তা, চেতনা ও আদর্শ অনুসরণের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গড়তে সকলকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানান। অনুষ্ঠান শেষে বঙ্গবন্ধু, তার পরিবার এবং স্বাধীনতা যুদ্ধে শহীদদের রূহের মাগফিরাত এবং চতুর্থবারের মত প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
নগর যুবলীগ : রাজশাহী মহানগর যুবলীগ বৃহস্পতিবার সকালে নগর আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে শ্রদ্ধা জানিয়ে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন সংগঠনটির নেতাকর্মীরা।
এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ডাবলু সরকার, রাজশাহী মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাচ্চু, সহ-সভাপতি আশরাফুল আলম, ড. মান্নান, গোলাম ফারুক, সাংগঠনিক সম্পাদক রায়হানুর রহমান রয়েল, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আরকান বাপ্পি, ত্রান বিশয়ক সম্পাদক শরিফুল ইসলাম পাপ্পু, সহ-সম্পাদক শরিফুল ইসলাম শরিফুল প্রমূখ।
নগর ছাত্রলীগ : মহানগর ছাত্রলীগের উদ্যোগে সকাল ১০ টায় রাজশাহী মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু সহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। উপস্থিত ছিলেন ছাত্রলীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাবেক সহসভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্না, ছাত্রলীগ, রাজশাহী মহানগরের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিবসহ বাংলাদেশ ছাত্রলীগ, রাজশাহী মহানগর ও এর অন্তর্ভূক্ত কলেজ, থানা এবং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ নেতাকর্মীবৃন্দ।
বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী : বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী মহানগরের উদ্যোগে শাহ মখদুম কলেজ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী মহানগরের সভাপতি প্রফেসর নূরল আলম। আলোচনায় অংশ নেন বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী মহানগরের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামাণিক, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক চৌধুরী, বঙ্গবন্ধু পরিষদ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার প্রমুখ। আলোচনা সভা শুরুর আগে সদ্য প্রয়াত বাংলাদেশ আওয়ামী লীগের প্রাক্তন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম এর সংক্ষিপ্ত জীবনী পাঠ করেন ড. অনুপম হাসান এবং তার স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
আলোচনা সভায় বক্তাগণ চতুর্থ বারের মত প্রধানমন্ত্রী হওয়ায় বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা কে অভিনন্দন জানান এবং তার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন।
পবা উপজেলা আ’লীগ : পবায় জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার গ্রীণ গার্ডেনে সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আয়েন উদ্দিন।
পবা উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা ইয়াসিন আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাজদার রহমান সরকারের পরিচালনায় উপস্থিত ছিলেন পবা উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি গোলাম মোস্তফা, মতিউর রহমান চৈতী, আলহাজ্ব রফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক মোতাহার হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আব্দুল হাকিম, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, জেলা শ্রমিকলীগ সাধারণ সম্পাদক আজাদ আলী, পারিলা ইউনিয়ন চেয়ারম্যান সাইফুল বারী ভুলু, হুজুরীপাড়া ইউনিয়ন চেয়ারম্যান গোলাম মোস্তফা, কাটাখালি পৌর আওয়ামী লীগ আহবায়ক হযরত আলী, উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক তফিকুল ইসলাম, কৃষকলীগ সভাপতি ওয়াজেদ আলী খানসহ উপজেলার দুটি পৌর ও আটটি ইউনিয়ন ও ওয়ার্ড কমিটির সভাপতি ও সম্পাদকগণ।
এরআগে প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের রুগের মাগফেরাত কামনা করে মুনাজাত করা হয়। মুনাজাত পরিচালনা করেন আলহাজ্ব ইয়াছিন আলী। শেষে উপজেলার গরীব ও দুঃস্থদের মাঝে বিতরণের জন্য ওয়ার্ড কমিটির হাতে কম্বল তুলে দেন সংসদ সদস্য আয়েন উদ্দিন।
চাঁপাইনবাবগঞ্জ বঙ্গবন্ধু পরিষদ: জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখা বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে দরিদ্রদের মাঝে কম্বল বিতরণ করেছে। বৃহস্পতিবার শহীদ সাটুহল মার্কেটের তৃতীয় তলায় সংগঠনটির কার্যালয় চত্বরে এসব কম্বল বিতরণ করা হয়।
বঙ্গবন্ধু পরিষদের জেলা শাখার সহ-সভাপতি অধ্যক্ষ সাইদুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দেন, মিজানুর রহমান মিজু, সংগঠনটির সাধারণ সম্পাদক শামসুজ্জামান বাবু, যুগ্ন সম্পাদক সেলিম রেজা, ড. তসিকুল ইসলাম। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন সারোয়ার জাহান সজল।
পবা উপজেলা যুবলীগ: রাজশাহীর পবার নওহাটায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মরহুম সৈয়দ আশরাফুল ইসলামের স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে পবা উপজেলা যুবলীগের উদ্যোগে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
উপজেলা যুবলীগ সভাপতি এমদাদুল হক এমদাদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা যুবলীগ ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুর রব, নওহাটা পৌর যুবলীগ সভাপতি হাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আজিজুল হক, উপজেলা ছাত্রলীগ সভাপতি ফরিদুল ইসলাম রাজু, সাধারণ সম্পাদক রেজওয়ানুল কারিম। উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক তফিকুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন বড়গাছী ইউনিয়ন যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান, হরিপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি বাবর আলী, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান। উপস্থিত ছিলেন বড়গাছী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোবারক আলীসহ উপজেলার দুটি পৌর ও প্রতিটি ওয়ার্ড যুবলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ।
বাঘা : এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধু সৈনিকলীগ কার্যালয়ে পদায়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুলের সঞ্চলনা ও দলের সিনিয়ার সহ-সভাপতি আজিজুল আলমের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক যথাক্রমে অধ্যাক্ষ নছিম উদ্দিন, অধ্যাপক মজিবুর রহমান ও সিরাজুল ইসলাম মন্টু।
এ ছাড়াও বক্তব্য রাখেন আ’লীগ নেতা মাসুদ রানা তিলু, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতেমা খাতুন লতা, আড়ানী পৌর আ’লীগের সভাপতি সহিদুজ্জামান সাইদ, আড়ানী ইউপি চেয়ারম্যার রফিকুল ইসলাম,বাউসা ইউনিয়ন আ’লীগের সভাপতি সাইফুল ইসলাম টগর, বাজুবাঘা ইউনিয়ন আ’লীগের সভাপতি ফজলুর রহমান প্রমুখ।
কুড়িগ্রাম: দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান শেষে দলীয় কার্যালয়ে আলোচনাসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা আমিনুল ইসলাম মঞ্জু মন্ডল, সাধারণ সম্পাদক মো: জাকির হোসেন, মহিলা নেতৃ নাজনীন নাহার নাজলী, জেলা ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
নাটোর: বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে নাটোরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনায় এক মিনিট নিরবতা পালন এবং বিশেষ মোনাজাত করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম, নাটোর পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তজা আলী বাবলু সহ দলের নেতা-কর্মীরা।
চাঁপাইনবাবগঞ্জ আ’লীগ: বৃহস্পতিবার দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর পতাকা উত্তোলন করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা ও পৌর শাখার উদ্যোগে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। বাংলাদেশ আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ পৌর শাখার সভাপতি অধ্যাপক শরিফুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রেজা ইমন । এসময় উপস্থিত ছিলেন,স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী। অপরদিক, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষক লীগের আয়োজনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা কৃষকলীগের সভাপতি রুহুল আমিনসহ সদর উপজেলা ও পৌর কৃষকলীগের নেতৃবৃন্দ ।

জানুয়ারি ১১
০২:৪২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত