Daily Sunshine

মোহনপুরে অবৈধভাবে চলছে পুকুর খনন

স্টাফ রিপোর্টার : আবারো রাজশাহীর মোহনপুরে শুরু হয়েছে পুকুরখনন। সরকারি নিয়ম-নীতি তোয়াক্কা না করে এক শ্রেনীর মুনাফা লোভী প্রভাবশালীদের ইন্ধনে চলছে অবৈধ পুকুর খননের মহোৎসব। নীচুতো বটেই তিন ফসলি জমিতে চলছে এসব অবৈধ পুকুর খনন। বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও পুকুরখনন রোধ করা যাচ্ছে। এলাকাবাসী পুকুরখননরোধে জেলা প্রশাসকের কাছে আবেদন করেছেন।
এদিকে কৌশলে পুকুর খননকারীরা উচ্চ আদালত থেকে আইনজীবীর মাধ্যমে ফসলি জমির উপর শুধু তদন্তের নির্দেশনা নিয়েই পুকুর খননের কোন আদেশ না থাকলেও উপজেলা প্রশাসনের সহযোগিতায় চলছে পুকুর খননের মহোৎসব। উপজেলার ঘাসিগ্রাম ইউনিয়নের গোরাঙ্গপুর গ্রামের প্রভাবশালী ব্যক্তিদের অবৈধভাবে চলছে পুকুর খনন।
এ বিষয়ে গোরাঙ্গপুর গ্রামের আঃ সালাম, সামাদ, বাবুল, আতাউর মোল্লা, মোস্তাফিজুর, আঃ রশিদ, মাফিজ মোল্লাসহ অর্ধশতাধিক ব্যক্তি বাদী হয়ে জেলা প্রশাসক অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ থেকে জানা গেছে, রাজশাহীর মোহনপুর উপজেলা ঘাসিগ্রাম ইউনিয়নে অবৈধ পুকুর খননে ,শ্যামপুর, গোরাঙ্গপুর, ভীমপাড়া, বিলে পানি নিষ্কাষন না হওয়া জলাবদ্বতা দেখা দিবে। অনুমোদন ছাড়াই ফসলি জমিতে ইচ্ছামতো পুকুর ও ঘের তৈরী করায় একদিকে কমেছে চাষের জমি অন্যদিকে নিষ্কাশন ব্যবস্থা না থাকায় জলাবদ্বতা হয়ে প্রায় ১ শত বিঘা ফসলি জমি অকেজো হওয়ার আশংকা দেখা দিয়েছে। ভুক্তভোগীরা অবৈধভাবে পুকুর খনন রোধে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।
এ বিষয়ে রাজশাহী জেলা প্রশাসক এস এম আব্দুল কাদের সাথে যোগযোগ করা হলে তিনি জানান, তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানুয়ারি ১১
০২:৪১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সাহস সংগ্রাম নেতৃত্বে অবিচল

সানশাইন ডেস্ক : মহামারি কোভিড-১৯ এর ধাক্কায় দুমড়ে-মুচড়ে যাচ্ছে বিশ্বব্যবস্থা। বৈশ্বিক এ মহামারির নিদারুণ প্রভাব পড়েছে বাংলাদেশেও। অথচ এমন ঘোর অমানিশার মাঝেও আশার প্রদীপ জ্বালিয়ে রেখেছেন তিনি। তিনি-ই সম্প্রতি রিজার্ভ ও রেমিট্যান্সে রেকর্ড গড়ার খবর দিয়েছেন। বিশ্লেষকরা মনে করেন, মহামারিকালে জরুরি ভিত্তিতে প্রায় এক লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

সানশাইন ডেস্ক : রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতাল লিমিটেডের চেয়ারম্যান সাহেদ করিম ওরফে মোহাম্মদ সাহেদের বিরুদ্ধে অস্ত্র আইনে করা একটি মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার আগে সাহেদকে কারাগার থেকে আদালতে হাজির করা

বিস্তারিত