Daily Sunshine

বিরোধীদের সংসদের ভিতরে বাইরে সমান উপস্থিতি দরকার

সংসদ অধিবেশন ও বিরোধীদলের অবস্থান
একাদশ জাতীয় সংসদের প্রথম অধিবেশ বসবে ৩০শে জানুয়ারি। ইতোমধ্যে এই সংসদের নির্বাচিত সংসদ সদস্যগণ শপথ নিয়েছেন। তবে ফলাফল প্রত্যাখ্যান করায় বিএনপি ও ঐক্যফ্রন্টের সাতজন সদস্য শপথ গ্রহণ করেননি। যদিও স্বতন্ত্র ভাবে নির্বাচিত বিএনপি’র এক সদস্য শপথ নিয়েছেন। আর ব্রাক্ষণবাড়িয়ার স্থগিত কেন্দ্রে জয়ী হয়েছেন ঐক্যফ্রন্টের আরেক সদস্য। এই অবস্থায় যদি তিনিও পূর্বের ৭ জনের মতো শপথ না নেন তা হলে বিএনপি ঐক্যফ্রন্টের শপথ না নেয়া সদস্যের সংখ্যা ৮ জনে দাঁড়াবে।
এদিকে বিএনপি ও ঐক্যফ্রন্টের সদস্যদের সংসদে যোগদান নিয়ে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে। বিভিন্ন গণমাধ্যমে সে সব খবর আসছে। যে সব এলাকায় বিরোধী দলের সদস্যরা নির্বাচিত হয়েছেন সে সব এলাকার ভোটারদের মধ্যে যে প্রত্যাশা ছিল বা রয়েছে সেটা এখন কি ভাবে পূরণ করবেন এসব সংসদ সদস্যরা সে নিয়ে বিভিন্ন প্রশ্ন দেখা দিয়েছে।
শত প্রতিকূলতার মধ্যেও ভোটাররা এসব প্রার্থীদের ভোট দিয়েছেন। আর এটা বিরোধীদের দাবির প্রতি সমর্থন জানিয়ে তাঁরা দিয়েছেন এমনটা মনে করেন বিরোধী দলের অনেক নেতাও। তাই তাদের চাওয়া পাওয়া ও প্রত্যাশা পূরণ করার দায়িত্বও তাদের। এই অবস্থায় বিজয়ী এসব বিরোধী সদস্যদের শপথ নিয়ে সংসদে যোগ দিয়ে সংসদের ভিতরে বাইরে সমান ভাবে লড়াই সংগ্রামের পক্ষে তাঁরা। গণতান্ত্রিক সমাজ কাঠামো স্থায়ী ভিত্তির উপর দাঁড় করাতে এর কোন বিকল্প নেই বলে মনে করেন তাঁদের মতো অনেকে। এই পরিস্থিতিতে সামনে সংসদ অধিবেশে বিরোধী দলের এসব সদস্য যোগ দেন কিনা সেটাই এখন দেখবার।

জানুয়ারি ১১
০২:৩২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

আজ বিরল ব্লু মুনের সাক্ষী হতে যাচ্ছে বিশ্ব

সানশাইন ডেস্ক : সাধারণত কোনো মাসে যদি দুবার ফুল মুন অর্থাৎ পূর্ণিমা পড়ে, তবে দ্বিতীয় বা শেষ পূর্ণিমাতে দেখা মিলে ব্লু মুনের। অক্টোবর মাসের প্রথম দিন ছিল পূর্ণিমা। ৩১ অক্টোবর ফের পূর্ণিমা পড়েছে। তাই এই সুযোগ মিলতে চলেছে। ব্লু মুন সাধারণত কোনো মৌসুমের তৃতীয় পূর্ণিমার চাঁদকে বলা হয়। বসন্ত, গ্রীষ্ম,

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত