Daily Sunshine

অবসরপ্রাপ্ত প্রফেসর যামিনী শংকর শীল পরলোকে বিভিন্ন মহলের শোক

স্টাফ রিপোর্টার : রাজশাহী কলেজ মনেবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান, সরকারি মহিলা কলেজ ও নঁওগা সরকারি মহিলা কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর যামিনী শংকর শীল বুধবার দুপুর ২টায় নগরীর ফুদকিপাড়াস্থ নিজ বাসভবনে পরলোক গমন করেছেন।
গতকাল রাতে নগরীর পঞ্চবটি শ্মশানে মরদেহের শেষ কার্য সম্পন্ন হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ও দুই সন্তান রেখে যান। বড় ছেলে ডা. অয়ন সংকর শীল সুমন ও ছোট ছেলে অমিত সংকর শীল পার্থ রাজশাহী ওয়াশায় কর্মরত আছেন। ফরিদপুর রাজবাড়ীতে তিনি জন্মগ্রহন করেন।
উল্লেখ, তিনি সিলেট এম.সি কলেজ থেকে মনোবিজ্ঞান বিভাগে শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করেন। এরপর রাজশাহী কলেজে একাধিকবার বিভাগীয় প্রধান, ব্রাহ্মণবাড়িয়া কলেজে উপাধ্যক্ষ, চিলাহাটি কলেজে অধ্যক্ষ, নওগাঁ বিএম মহিলা কলেজে অধ্যক্ষ, রাজশাহী মহিলা কলেজে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি ব্রেনষ্ট্রোকে আক্রান্ত হয়ে দুই বছরের অধিক সময় যাবৎ নিজ বাসভবন ফুদকিপাড়া (মুন্নুজান স্কুলের গলিতে) মৃত্যুর সাথে লড়াই করছিলেন। তিনি নির্বাক, চলাফেরা করার শারীরিক কোন শক্তি ছিল না। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষাজীবন সমাপ্ত করে শিক্ষকতার মহান পেশায় তিনি যোগদান করেছিলেন। ছাত্র জীবনে তিনি ছাত্রলীগের রাজনীতিতে যুক্ত ছিলেন, রাকসু নির্বাচনে নুরুল ইসলাম ঠান্ডু-, শামশুল হক টুকু, বজলুর রহমান পরিষদে সমাজকল্যাণ সম্পাদক পদে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। ২০০৫ সালে অবসর গ্রহণ করেন।
তার মৃত্যুতে শিক্ষক সমাজ ও বিভিন্ন ব্যক্তিত্বরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোকপ্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানান।

জানুয়ারি ১০
০৩:১৭ ২০১৯

আরও খবর