Daily Sunshine

পরিস্থিতি মোকাবেলায় কৃষকদের প্রয়োজনীয় সহায়তা দরকার

কুয়াশায় ক্ষতিগ্রস্ত আলু ক্ষেত
উত্তরের ক্ষেতে ক্ষেতে আলু রয়েছে। আলুর ক্ষেত পরিচর্যা করে চলেছেন কৃষক। তারা করে আশা ভালো ফলনের। কিন্তু দুশ্চিন্তাও রয়েছে তাদের শৈত্য প্রবাহ নিয়ে। গত এক পক্ষকাল ধরে শৈত্য প্রবাহ চলছে দেশের এক বিরাট অংশ জুড়ে। শেষ রাতে পড়ছে ঘন কুয়াশা আর দিনের বেলায় তাপমাত্রা বেড়ে যাচ্ছে ফলে আলু ক্ষেতে এর বিরূপ প্রভাব পড়ছে, গোড়াপচা রোগসহ বিবর্ণ হয়ে আলুর গাছ নষ্ট হয়ে যাচ্ছে। এই অবস্থায় কৃষক ক্ষেত পরিচর্যা করেও আলুর ক্ষতি এড়াতে পারছেন না। এতে করে বড় ধরনের আর্থিক লোকসানের মুখে পড়বেন বলে আশংকা করছেন এই অঞ্চলের কৃষক। শৈত্য প্রবাহে আলু ক্ষেতের এই সংকট সম্পর্কিত খবর গতকালকের পত্রিকার প্রকাশিত হয়েছে।
আলু ক্ষেতের এই সংকট সমাধানে করণীয় সম্পর্কে কৃষকদের প্রয়োজনীয় পরামর্শ এবং রোগ বালাইয়ে আক্রান্ত ক্ষেতের পরিচর্যায় কী ধরনের পদক্ষেপ নেয়া দরকার সে ব্যাপারে কৃষি বিভাগের মাঠ পর্যায়ের কর্মীদের কৃষকের পাশে দাঁড়ানো দরকার বলে আমরা মনে করি। সেই সাথে ক্ষেত পুরোপুরি ক্ষতিগ্রস্ত হলো তাদের অন্য ফসল চাষাবাদে সহায়তা দেয়া দরকার যাতে কৃষক তার আর্থিক ক্ষতি কাটিয়ে উঠতে পারে। আমরা আশা করি সরকারের সংশ্লিষ্ট বিভাগ এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

জানুয়ারি ১০
০৩:১৭ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

নগরীর পুরাতন বইয়ের বাজার, কেমন আছেন দোকানীরা?

আবু সাঈদ রনি: সোনাদীঘি মসজিদের কোল ঘেষে গড়ে উঠেছে রাজশাহীর ঐতিহ্যবাহী পুরাতন বইয়ের দোকান। নিম্নবিত্ত ও অস্বচ্ছল শিক্ষার্থীদের একমাত্র আশ্রয়স্থল এই পুরাতন লাইব্রেরী। মধ্যবিত্তরা যে যায় না ঠিক তেমনটিও না। কি নেই এই লাইব্রেরীতে? একাডেমিক, এডমিশন, জব প্রিপারেশনসহ সব ধরনের বই রাখা আছে সারি সারি সাজানো। নতুন বইয়ের দোকানের সন্নিকটে

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

চাকুরির নিয়োগ দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

সানশাইন ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে জনবল নিয়োগ দেয়া হবে। রাবির নিজস্ব ওয়েবসাইটে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদের নাম: কম্পিউটার অপারেটর পদ সংখ্যা: ০১ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ফিজিওখেরাপি) পদ সংখ্যা: ০২ টি। বেতন: ১২৫০০-৩০২৩০ টাকা। পদের নাম: মেডিক্যাল টেকনােলজিস্ট (ডেন্টাল) পদ সংখ্যা:

বিস্তারিত