Daily Sunshine

পত্নীতলায় বৈদ্যুতিক মিটার চুরি চক্রের হোতা আটক

পত্নীতলা প্রতিনিধি: পত্নীতলায় সম্প্রতি একটি সংঘবদ্ধ চক্র বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষে (বিএমডিএ) বিদ্যুৎ চালিত গভীর নলকুপের বৈদ্যুতিক মিটার চুরি করে সু-কৌশলে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে ফেরৎ দেয়ার ঘটনায় ঐ সংঘবদ্ধ চক্রের মূল হোতা জাহান আলী ওরফে বাবুল হোসেন বাবলুকে চুরির সরঞ্জামাদিসহ সোমবার সন্ধ্যায় পার্শ্ববর্তী সাপাহার উপজেলার মাছ বাজার এলাকা থেকে আটক করেছে পুলিশ।
অন্যান্য আসামীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত আছে বলে মঙ্গলবার সাংবাদিকদের জানিয়েছেন থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী। আটক জাহান আলী ওরফে বাবুল হোসেন বাবলু (৪৪) বগুড়ার আদমদিঘী বড় আখিড়া গ্রামের ছহীর উদ্দীনের ছেলে।
জানাগেছে, গত কয়েক মাসে উপজেলার বিভিন্ন এলাকায় বিএমডিএ’র বিদ্যুৎ চালিত নলকূপের প্রি-পেইড মিটারগুলো হঠাৎ করেই চুরি হতে শুরু করে। তবে চোরেরা সু-কৌশলে পরবর্তীতে ঐসব কৃষকদের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করে বিকাশের মাধ্যমে মোটা অঙ্কের টাকা দাবী করে মিটার ফেরৎ দেয়ার আশ্বাস দিলে কৃষকরা বড় অঙ্কের টাকার বিনিময়ে তাদের চুরি যাওয়া মিটারগুলো ধান ক্ষেত থেকে কেউ কেউ ফেরৎ পেয়েছে বলেও জানাগেছে। এতে করে এলাকায় কৃষকদের মাঝে আতঙ্কের সৃষ্টি হয়।
এ ঘটনায় উপজেলার কাঁটাবাড়ি এলাকার মৃত মোসলেম উদ্দীনের ছেলে জহুরুল ইসলাম তার মাঠের দুটি মিটার চুরি যাওয়ার ব্যাপারে বিকাশ নম্বরসহ পত্নীতলা থানায় একটি মামলা দায়ের করে।
মামলার প্রেক্ষিতে থানা পুলিশ তদন্তের মাধ্যমে গতবছরের ১নভেম্বর রাতেই উপজেলার গাহন গ্রামের মিস্টারকে (৪৫) তার বাড়ি থেকে আটক করে। আটক মিস্টারের তথ্য অনুযায়ী পত্নীতলা উপজেলা গেট সংলগ্ন একটি মেস থেকে চুরি যাওয়া সরঞ্জামাদি উদ্ধার করে পুলিশ। এসময় জাহান আলী পালিয়ে যায়।
পরবর্তীতে গত ৭ জানুয়ারি সোমবার সন্ধ্যায় সহকারী পুলিশ সুপার পত্নীতলা সার্কেল রফিকুল ইসলাম ও অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তীর নেতৃত্বে এসআই শাহাদত হোসেনসহ সঙ্গিয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাশ্ববর্তী সাপাহার উপজেলার মাছ বাজার এলাকা থেকে ঐ সংঘবদ্ধ চক্রের মূল হোতা জাহান আলীকে আটক করে।
আটকের সময় জাহান আলীর কাছ থেকে ৬টি ডিপ টিউবয়েলের বৈদ্যুতিক মিটার, ৯টি কাঁচি, ২ প্যাকেট পলিথিন, রশি, কাগজপত্র ও ২টি মোবাইলসেট উদ্ধার করে পুলিশ। জাহান আলীর তথ্যমতে তার অপর এক সহযোগী সাপাহার উপজেলার বাহাপুর এলাকার মৃত আব্দুল জব্বারের ছেলে আনিছুর রহমান (৪৫) এসময় পালিয়ে যায়।
পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী জানান, ঐ সংঘবদ্ধ চক্রের মূল হোতা জাহান আলী দীর্ঘদিন পলাতক ছিল। প্রযুক্তিগত তদন্তের মাধ্যমে পুলিশ অভিযান চালিয়ে মিটার চুরির সংঘবদ্ধ চক্রটির এই মূল হোতাকে আটক করেছে। আটক জাহান আলীর বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।
তিনি আরো জানান, জাহান আলীর দেয়া তথ্যমতে সংঘবদ্ধ চক্রের অন্যান্য সদস্যদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত আছে। পলাতক আনিছুর এলাকার কুখ্যাত গরু চোর।

জানুয়ারি ০৯
০৩:২৩ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আঁকাআঁকি থেকেই তন্বীর ‘রংরাজত্ব’

আসাদুজ্জামান নূর : ছোটবেলা থেকেই আঁকাআঁকির প্রতি নেশা ছিল জুবাইদা খাতুন তন্বীর। ক্লাসের ফাঁকে, মন খারাপ থাকলে বা বোরিং লাগলে ছবি আঁকতেন তিনি। কারও ঘরের ওয়ালমেট, পরনের বাহারি পোশাক ইত্যাদি দেখেই এঁকে ফেলতেন হুবহু। এই আঁকাআঁকির প্রতিভাকে কাজে লাগিয়েই হয়েছেন ক্ষুদ্র উদ্যোক্তা। তুলির খোঁচায় পরিধেয় পোশাকে বাহারি নকশা, ছবি, ফুল

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

জোরালো হচ্ছে সরকারি চাকরিতে ‘বয়সসীমা’ বাড়ানোর দাবি

সানশাইন ডেস্ক : সর্বশেষ ১৯৯১ সালে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো হয়। এরপর অবসরের বয়স বাড়ানো হলেও প্রবেশের বয়স আর বাড়েনি। বেকারত্ব বেড়ে যাওয়া, সেশনজট, নিয়োগের ক্ষেত্রে দীর্ঘসূত্রতা, অন্যান্য দেশের সঙ্গে সামঞ্জস্য রেখে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স বাড়ানোর দাবিতে আন্দোলন করে আসছেন শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীরা। তবে এ বিষয়ে উদ্যোগ নেয়নি

বিস্তারিত