Daily Sunshine

রাজশাহী সীমান্তে বিজিবিকে লক্ষ্য করে ভারতীয় চোরাচালানীদের গুলি

পিস্তুল, গুলি ও ফেনসিডিল জব্দ
স্টাফ রিপোর্টার: রাজশাহী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টহল দলের সঙ্গে ভারতীয় চোরাকারবারীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। প্রথমে বিজিবির টহল দলকে লক্ষ্য করে ভারতীয় চোরাচালানীরা গুলি ছুঁড়ে। পরে আত্মরক্ষায় বিজিবিও পাল্টা ফাঁকা গুলি ছুঁড়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। সোমবার দিবাগত রাত সাড়ে ১০টার দিকে রাজশাহী সীমান্তে এ ঘটনা ঘটে।
পরে ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, তিন রাউন্ড গুলি ও ৩০ বোতল ভারতীয় ফেনসিডিল জব্দ করা হয়েছে। মঙ্গলবার সকালে বিজিবির রাজশাহী ১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, ভারতীয় চোরাচালানীদের এই দলটি গত দুই মাস ধরে রাজশাহী সীমান্ত দিয়ে অস্ত্র ও মাদক পাচারের চেষ্টা করছিল। সোমবার রাতে অস্ত্র ও মাদক নিয়ে তাদের আসার খবরে বিজিবির পদ্মার চর সীমান্ত ফাঁড়ির ৯ সদস্যের একটি দল পশ্চিম বাথানবাড়ি নামক স্থানে ফাঁদ পেতে থাকে। রাত সাড়ে ১০ টার দিকে ৪/৫ জনের একটি অস্ত্র পাচারকারী দল ভারত থেকে বাংলাদেশে অস্ত্র পাচার শুরু করে। এ সময় বিজিবি সদস্যদের উপস্থিতি টের পেয়ে তারা দলটিকে লক্ষ্য করে প্রায় ১০ রাউন্ড গুলি ছোঁড়ে। আত্মরক্ষায় বিজিবিও চোরাচালানীদের লক্ষ্য করে দুটি এসএমজি থেকে পাঁচ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। পরে অস্ত্র ও ফেনসিডিল ফেলে চোরাচালানীরা পালিয়ে যায়। বিজিবি অধিনায়ক জানান, এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তবে এ নিয়ে তারা আইনগত ব্যবস্থা নিবেন।

জানুয়ারি ০৯
০৩:২৩ ২০১৯

আরও খবর